Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চাঁপাইনবাবগঞ্জে ২ জনের মৃত্যুদন্ড

সেরিনা হত্যা মামলা

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

চাঁপাইনবাবগঞ্জের চাঞ্চল্যকর সেরিনা বেগম হত্যা মামলার রায়ে এক নারীসহ দুইজনকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। গতকাল দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামিরা হলো- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোহনবাগ এলাকার মৃত কান্তু মন্ডলের ছেলে আব্দুল মান্নান ও তার দ্বিতীয় স্ত্রী সুফিয়া বেগম। অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি আবুল বাসারকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আঞ্জুমান আরা মামলার বিবরণ দিয়ে জানান, তালাকপ্রাপ্ত নারী সেরিনা বেগম শিবগঞ্জের বিভিন্ন বাড়িতে ঝিয়ের কাজ করত। কাজের সূত্র ধরেই তার পরিচয় হয় মান্নানের স্ত্রী সুফিয়া বেগমের সঙ্গে। একপর্যায়ে ব্যক্তিগত দ্ব›েদ্বর জের ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রাতভর আব্দুল মান্নান তার স্ত্রী সুফিয়ার সহায়তায় সেরিনা বেগমকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে। পরের দিন ১১ সেপ্টেম্বর সকালে পুলিশ শিবগঞ্জ উপজেলার সেলিমাবাদ এলাকার একটি আমবাগান থেকে সেরিনার ঝুলন্ত লাশ উদ্ধার করে। এই ঘটনায় নিহত সেরিনার ছেলে আরিফ হোসেন বাদী হয়ে শিবগঞ্জ থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে শিবগঞ্জ থানার এসআই লুৎফর রহমান ২০১৫ সালের ৩১ মে মান্নান, সুফিয়া ও বাসারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৩ জন সাক্ষীর সাক্ষ্য ও যুক্তিতর্ক শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী গতকাল রোববার এই মামলা রায় দেন।

নাচোলে বিদ্যুতায়িত হয়ে গৃহবধূর মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিদ্যুতায়িত হয়ে শহিদা বেগম (৩২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শহিদা বেগম নাচোল সদর ইউনিয়নের ইটলা গ্রামের আব্দুল জলিলের স্ত্রী। নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মদ জানান, শনিবার সন্ধ্যায় শহিদা বেগম তার নিজ বাড়িতে নিজস্ব অটোভ্যান রিচার্জ করার জন্য বিদ্যুতের সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন