Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ফোরজি ইকোসিস্টেমে স্মার্টফোন আনল গ্রামীণফোন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিজেদের ফোরজি ইকোসিস্টেমে নতুন দু’টি কো-ব্র্যান্ডেড স্মার্টফোন নিয়ে এসেছে গ্রামীণফোন। স্মার্টফোন দু’টি হলো সিম্ফনি জি১০০ এবং মাইক্রোম্যাক্স বি৫ প্রো। গতকাল (রোববার) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে স্মার্টফোন দু’টি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কমিশনার আমিনুল হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান, প্রতিষ্ঠানটির সিসিএও মাহমুদ হোসেন সিম্ফনির সিনিয়র ডিরেক্টর মোঃ মাকসুদুর রহমান এবং মাইক্রোম্যাক্স এর ইন্টারন্যাশনাল বিজনেস হেড সমীর কাকার সহ ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাগণ।
ইয়াসির আজমান বলেন, দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে গ্রামীণফোন সবসময়ই এর গ্রাহকদের সর্বোত্তম প্রযুক্তি ও পণ্যের মাধ্যমে সর্বোত্তম অভিজ্ঞতা দিতে চেষ্টা করে। আজকে দুটি ফোরজি স্মার্টফোন চালু করে শক্তিশালী ফোরজি ইকোসিস্টেম তৈরিতে আমরা একধাপ এগিয়ে গেলাম। আমাদের দ্রুততম নেটওয়ার্ক এবং অপ্রতিদ্বন্দী নেটওয়ার্ক এর সাথে মিলে এই ডিভাইসগুলো গ্রাহকদের ডিজিটাল জগতের পুরো সুবিধা উপভোগে সাহায্য করবে।
সিম্ফনি জি১০০ ফোনটিতে রয়েছে ১৮.৯ ফুল ভিশন ডিসপ্লে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম, ৮ জিবি রম, ২৫০০ এমএএইচ ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ৮.১ গো এডিশন অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোরজি এ স্মার্টফোনটির বাজারম‚ল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫ হাজার ৯শ’ ৯৯ টাকা। অন্যদিকে, ম্যাইক্রোম্যাক্স বি৫ প্রো ফোনটি ৫০০০ এমএএইচ ব্যাটারি, ইন্টেলিজেন্ট ফেস আনলক, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রম, এবং অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। মাইক্রোম্যাক্স বি৫ ফোনটির বাজারম‚ল্য নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯শ’ ৯৯ টাকা। প্রতিটি ফোনের সাথেই বিনাম‚ল্যে থাকছে সাত দিন মেয়াদের ৪ জিবি ইন্টারনেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ