Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো এখন গৃহপালিত

নির্বাচন পরিচালনা কমিটির সভায় ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

সরকার সংবিধান ও সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহের সুরক্ষাকরণে সাংবিধানিকভাবে দায়বদ্ধ। রাষ্ট্রের মূল নিয়ন্ত্রক হলো এসব প্রতিষ্ঠান। দলমত নির্বিশেষে দেশবাসী এসকল প্রতিষ্ঠানের প্রতি আনুগত্য ও শ্রদ্ধা প্রকাশ করবে এটাই গণতান্ত্রিক রাষ্ট্রের মূল কথা। মানুষের শেষ আশ্রয়স্থল হবে এসব প্রতিষ্ঠান কিংবা তার কর্তা ব্যক্তিগণ। বর্তমান সরকার দেশের এসব সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহকে কুক্ষিগত করে গৃহপালিত প্রতিষ্ঠানে পরিণত করেছে।
গতকাল বিকালে ঢাকা-১৮ আসনে নির্বাচন পরিচালনা কমিটির এক গুরুত্বপূর্ণ সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি ও ঢাকা উত্তর সিটির মেয়র পদপ্রার্থী প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকা-১৮ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন মুফতী মাছউদুর রহমান।
বক্তব্য রাখেন, আলহাজ আলাউদ্দিন, মাওঃ জাকারিয়া, আবু জাফর আলম, আঃ রাজ্জাক, আলহাজ্ব ঈমান আলী দেওয়ান, হাজী মনিরুজ্জামান, মুফতী এনায়েতুল্লাহ, মিযানুর রহমান, মাওঃ আব্দুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ