Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালনের ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে ১৫ আগস্ট ঢাকাসহ সারাদেশে জেলা, উপজেলায় দোয়া মাহফিল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি
গতকাল (রোববার) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দল আয়োজিত এক অনুষ্ঠানে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষে গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।
অনুষ্ঠানে রিজভী বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তাঁর মুক্তি ও দীর্ঘায়ু কামনা করে ঢাকাসহ প্রতিটি জেলা, উপজেলায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এসময় সরকারের সমালোচনা করে তিনি বলেন, আজ সারা জাতি অবরুদ্ধ। কচিকচি বাচ্চাদের যেভাবে রক্তাক্ত করা হয়েছে, তাদের রক্তমাখা কেডস ও শার্ট দেখলে কার না হৃদয় ভেঙে যাবে! অথচ এসব অপকর্মও করেছে এই পাষন্ড সরকার। প্রধানমন্ত্রী হামলাকারীদের দেখতে যান। কিন্তু, যারা আক্রান্ত, সেই স্কুলপড়ুয়া বাচ্চাদের দেখতে যান না। এমন নিষ্ঠুর দেশে আমরা এখনো বাস করছি। আক্ষেপ করে রিজভী বলেন, আমরা এখনো কেন ঘর থেকে বের হতে পারি না? কেন আমরা এই অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথের ইট, কাঠ, কংক্রিটের ধুলা উড়িয়ে দাঁড়াতে পারি না? সেটা ভাবলে নিজেই নিজেকে ধিক্কার দেই।
তিনি বলেন, খালেদা জিয়া গুলশানের অফিসে অবরুদ্ধ থাকা অবস্থায় ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যু সংবাদ শুনেছেন। তখন তিনি শেখ হাসিনার রক্তচক্ষুর কাছে মাথা নত করেননি। ভয়কে উড়িয়ে দিয়েছেন। তিনি নির্ভীক, এটাই তার বৈশিষ্ট্য।
বিএনপির এই নেতা বলেন, আজ খালেদা জিয়া কারাগারে, তাকে মুক্ত করতে হবে। কারণ, তার মুক্তির মাধ্যমে একজন ব্যক্তির মুক্তি হবে না, গোটা দেশ ও জনগণ মুক্তি পাবেন। অনুষ্ঠানে কোকোর স্মৃতিচারণা করে তিনি বলেন, আরাফাত রহমান কোকো নীরবে-নিভৃতে চলাফেরা করতেন। সবার সঙ্গে আন্তরিক ছিলেন। কিছু বললে বিনয়ের সঙ্গে কথা বলতেন। তিনি রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। এই ছেলেটিকে পৃথিবী থেকে চলে যাওয়ার কথা নয়। মায়ের ওপর জুলুম দেখে তিনি পৃথিবী থেকে চলে গেছেন।
দোয়া মাহফিলে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক ন‚রে আরা সাফা, ঢাকা মহানগর উত্তর মহিলা দলের সভানেত্রী পিয়ারা মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলিম, সাবেক এমপি রওশনারা ফরিদ প্রমুখ।
অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব জানান, আসন্ন কোরবানির ঈদের দিন সকাল ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির নেতৃবৃন্দ জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করবেন। #######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ