Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধ্যাপক আফতাব হত্যা মামলায় তৃপ্তির জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ৪:১৩ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আফতাব আহমেদ হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার বিএনপির সাবেক এমপি মো. মফিকুল হাসান তৃপ্তিকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী এ আদেশ দেন।
এর আগে ১০ আগস্ট তৃপ্তিকে আদালতে হাজির করে আফতার হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিলেন সিআইডির ইন্সপেক্টর সুব্রত কুমার সাহার। এছাড়া তৃপ্তির জামিন আবেদন করেন তার আইনজীবী।

ওই দিন আদালত রিমান্ড ও জামিনের বিষয়ে কোনো আদেশ না দিয়ে তৃ্প্তিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেই সঙ্গে শুনানির জন্য আজ দিন নির্ধারণ করেন।

আজ সংক্ষিপ্ত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তৃপ্তিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এছাড়া হাইকোর্টের আদেশের কারণে ১০ দিনের রিমান্ডে নেয়ার আদেশ স্থগিত করেন।

এ বিষয়ে তৃপ্তির আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আদালতকে বলেন, গত বছরের ২৯ মে তৃপ্তি হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন আদেশ পান, যাতে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছিল কোনো আদালতের পরোয়ানা ছাড়া তাকে যেন গ্রেফতার করা না হয়। সিআইডি তৃপ্তিকে বিনা পরোয়ানায় গ্রেফতার করে হাইকোর্টের আদেশের লঙ্ঘন করেছে বলে আদালতের কাছে দাবি করেন এ আইনজীবী।

আফতার হত্যা মামলায় গত ৮ আগস্ট রাজধানীর বনানীর একটি বাসা থেকে তৃপ্তিকে গ্রেফতার করে সিআইডি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপক আফতাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ