Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজাপুরে আল্লাহর নাম অবমাননা করায় শিক্ষককে সাময়িক বরখাস্ত!

রাজাপুর( ঝালকাঠি)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ৯:০৬ পিএম

রাজাপুর ঝালকাঠির রাজাপুর উপজেলার কেওতা ঘিগড়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক সত্যজিৎ মাতব্বর আল্লাহর নামকে অবমাননা করায় তাকে সাময়িক বরখাস্ত করেছে মাদ্রাসার গভর্নিং বডি। ১৩ আগস্ট সোমবার সকালে মাদ্রাসার শিক্ষক মিলনায়তনে শিক্ষক ও গভনিং বডির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গত রোববার থেকে শিক্ষার্থীরা সকালে সকল মাদ্রাসার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ঐ শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে।
উল্লেখ্য, গত শনিবার (১১ আগস্ট) প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণির শিশু শিক্ষার্থীরা আরবিতে আল্লাহু শব্দটি বড় অক্ষরে লিখে ক্লাস রুমের দেয়ালে লাগিয়ে রাখলে তিনি ক্লাসে গিয়ে আল্লাহু শব্দটির উপরে বেত দিয়ে খুঁচিয়ে বলে এটা লিখেছো কি, কেন লিখছো যারা লিখছো তারা দাড়াও শিক্ষার্থীদের দাড় করিয়ে জিজ্ঞাসা করে যারা লিখছে তাদের প্রত্যেককে বেত্রাঘাত করে। এ ঘটনা শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পরলে তারা এর বিচারের দাবিতে আন্দোলন করতে থাকে।
এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমাদের প্রতিষ্ঠানের সভাপতি মহোদয়ের (এডিসি সার্বিক) কাছে জানিয়ে আমরা তাৎক্ষনিক শিক্ষকতাসহ গভনিং বডির সদস্যদের নিয়ে মিটিঙে বসে আমরা তাকে সাময়িক বরখাস্ত করেছি এবং সঠিক তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজাপুরে

১০ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ