Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণ মামলা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রাজেন গোঁহাইয়ের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন আসামের এক বিবাহিতা নারী। ২২ বছর বয়সী ওই নারী আসাম পুলিশের কাছে এ অভিযোগ এনেছেন। তবে প্রতারণার অভিযোগ এনে ওই নারীর বিরুদ্ধে পাল্টা মামলা করেছেন রাজেন। আসামের নওগাঁ থানার ডেপুটি সুপারিনটেনডেন্ট সবিতা দাসকে উদ্ধৃত করে ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দু জানায়, ২ আগস্ট আসামের একটি থানায় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন নির্যাতনের মামলা হয়। অভিযোগ করার পর পুলিশ রাজেনের বিরুদ্ধে মামলা নিয়েছে। অন্যদিকে রাজেন গোঁহাই সব অভিযোগ অস্বীকার করে জানান, রাজনৈতিকভাবে তার সম্মান ক্ষুন্ন করার চক্রান্ত চলছে। চরিত্র হননের উদ্দেশ্যে অভিযোগটি সাজানো হয়েছে বলে পাল্টা অভিযোগ করে প্রতারণার মামলাও করেছেন।
পুলিশ সুপার শঙ্কর বি রাইমেধি সাংবাদিকদের বলেছেন, পুলিশ মামলা নিয়েছে। ওই নারীকে চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা করে প্রতিবেদন জমা দেবেন। আসাম পুলিশ গোটা ঘটনা তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিয়েছে। এদিকে কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রকাশ্যে আসার পরই সরব হয়েছে কংগ্রেস। তারা মন্ত্রীর পদত্যাগ দাবি করছে। স¤প্রতি উত্তর প্রদেশের উন্নাহে বিজেপি বিধায়ক কুলদীপ সেনগার এক নাবালিকাকে ধর্ষণ করলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ উঠেছে। ধর্ষণের শিকার সেই নাবালিকা আত্মহত্যার চেষ্টা করলে বিষয়টি নিয়ে হইচই শুরু হয়। অভিযোগের সাত মাস পর বিজেপি বিধায়ককে গ্রেপ্তার করে সিবিআই। -দ্য হিন্দু



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ