Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ক্ষমতাবান ব্যক্তিরা আইন মানতে চান না : দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বেশিরভাগ ক্ষমতাবান ব্যক্তি আইন মানতে চান না বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশন-দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, আইন তৈরি করা হয় আইন মানার জন্য,তা ভাঙ্গার জন্য নয়। কীভাবে আইন মানাতে হয় সামনের দিনগুলোতে দেখিয়ে দেবে দুদক। গতকাল সোমবার দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে ‘দুর্নীতি প্রতিরোধ ও উত্তম চর্চার বিকাশে এফ এম বেতারের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব একথা বলেন তিনি ।
ইকবাল মাহমুদ বলেন, আমরা বিআরটিএর বিরুদ্ধে যতগুলো অভিযান পরিচালনা করেছি ততোগুলো অভিযান অন্য কোনো প্রতিষ্ঠানের বিপক্ষে করিনি। কিন্তু সেই যে লেজ তা আর সোজা হচ্ছে না। বিআরটিএ’র বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে কমিশন সবচেয়ে বেশি সংখ্যক অভিযান পরিচালনা করেছে। বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মামলাও হয়েছে। গ্রেফতার করা হয়েছে তারপরও তাদের বিষয়ে অভিযোগের অন্ত নেই। কমিশন তাদের কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করছে। তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের কেউ যদি আইন অমান্য করে দুর্নীতি করেন, তাহলে তার বিরুদ্ধে অন্যান্য নাগরিকের বিরুদ্ধে যেভাবে আইন প্রয়োগ করা হয় একইভাবে আইন প্রয়োগ করা হবে। এক্ষেত্রে ঘরে-বাইরে কাউকেই কোনো প্রকার অনুকম্পা দেখানো হবে না। দুদক চেয়ারম্যান জানান, বড়পুকুরিয়া কয়লা খনির দুর্নীতির তদন্ত দ্রুত সম্পন্ন হবে। তদন্ত শেষ হওয়ার আগেই তদন্তের ফলাফল জানার সুযোগ নেই বলেও তিনি মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ