Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আবদুর রহমান চৌহরভী (রহ.) ছিলেন আধ্যাত্মিক সাধক

ওরশ মাহফিলে বক্তাগণ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় গতকাল (সোমবার) নগরীর ষোলশহর আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়ায় যথাযোগ্য মর্যাদায় খাজা আবদুর রহমান চৌহরভীর (রহঃ) বার্ষিক ওরশ মাহফিল অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে স্মারক আলোচনায় বক্তাগণ বলেন, খাজা আবদুর রহমান চৌহরভী (রহঃ) ছিলেন একজন বহু উঁচুমানের আধ্যাত্মিক সাধক, শ্রেষ্ঠ আশেকে রাসূল (সাঃ) ও সফল সমাজ সংস্কারক। প্রচলিত শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞানার্জন না করেও আল্লাহ প্রদত্ত নুরানী জ্ঞানে তিনি ছিলেন ভাস্বর।
এতে বক্তব্য রাখেন ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার অধ্যক্ষ মাওলানা মুফতি মুহাম্মদ অছিয়র রহমান, মুফতি মুহাম্মদ ওবাইদুল হক নঈমীসহ বিশিষ্ট ওলামায়ে কেরাম। ট্রাস্টের এডিশনাল সেক্রেটারী মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক, এ্যাসিসটেন্ট সেক্রেটারী এসএম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারী প্রফেসর কাজী শামসুর রহমান, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ