Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

ঈদ উপলক্ষে প্রাণ গুঁড়া মশলার অফার

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে ক্রেতাদের স্বস্তি দিতে প্রাণ গুঁড়া মশলায় পাওয়া যাচ্ছে নানান ছাড় ও অফার। ঈদ উপলক্ষে প্রাণ গুঁড়া মশলা-হলুদ, মরিচ, জিরা ও ধনিয়ায় এক কেজি প্যাকেটে ৩০ টাকা এবং ৫০০ গ্রামের প্যাকেটে ১৫ টাকা ছাড় পাচ্ছেন ক্রেতারা। এছাড়া ২০০ গ্রাম জারে দেয়া হচ্ছে পাঁচ টাকা ছাড় এবং একটি চামচ ফ্রি।
জনপ্রিয় রিটেইল চেইন শপ ডেইলি শপিংয়ে জিরা, এলাচ, দারুচিনি, লবঙ্গ, জয়ফলসহ প্রাণ এর আস্ত মশলা (হোল স্পাইস) দুটি কিনলে একটি ফ্রি পাচ্ছেন। এছাড়া স্বপ্ন, আগোরা, মীনাবাজারসহ বেশ কয়েকটি রিটেইল শপে বিভিন্ন ধরনের মশলায় সর্বনি¤œ ৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে। এসব আউটলেট থেকে দুটি মিক্সড মশলা কিনলে একটি ফ্রি পাচ্ছেন ক্রেতারা।প্রাণ মশলার ডেপুটি জেনারেল ম্যানেজার তানভীর হাসান জানান, সাধারণত ঈদের সময় মশলার চাহিদা বৃদ্ধি পাওয়ায় অনেকে দাম বাড়িয়ে দেন। এ সময় ক্রেতাদের স্বস্তি দিতে আমরা এই ছাড় দিচ্ছি।
তিনি জানান, ভোক্তদের কাছে খাঁটি মশলা পৌঁছে দিতে উৎপাদন প্রক্রিয়া ও মান নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দেয় প্রাণ। এজন্য মশলা তৈরির প্রতিটি ধাপে ইউরোপিয়ান প্রযুক্তি ব্যবহার করা হয়। বাংলাদেশ থেকে মশলা ক্যাটাগরিতে প্রাণ গুঁড়া মশলা সর্বোচ্চ পরিমান রপ্তানি হয়ে থাকে। প্রাণ গুড়া মশলা এখন বিশ্বের ১০০ টিরও বেশি দেশে পাওয়া যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ