Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না -আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ৫:২৬ পিএম

বাংলাদেশ উন্নত হোক বিএনপি এটা চায় না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন, সেটা বিএনপি চায় না। তারা চায়, বাংলাদেশে পাকিস্তান হোক।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা সদরের সিরাজুল হক মুক্ত মঞ্চে আয়েজিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন। আখাউড়া উপজেলা আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করে। আইনমন্ত্রী বলেন, ১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত। ফের আওয়ামী লীগ ক্ষমতায় এলে আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে আমেরিকা সরকারের সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে।

আনিসুল হক বলেন, কানাডায় থানা নূর চৌধুরীকেও দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তবে কানাডায় আইন আছে, যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদণ্ড সাজা থাকে তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড মানে না।

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ছয় বছর ক্ষমতায় ছিলেন। তিনি খুনি মোস্তাককে ফুটবলের মতো লাথি দিয়ে মসনদে বসেছিলেন। বঙ্গবন্ধুর খুনিদের তিনি বিদেশে চাকরি দিয়েছিলেন। পরে তাকেও গুলিতে ঝাঁঝরা হতে হয়েছে।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে শোক সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সেলিম ভূঁইয়া প্রমুখ।
Reply Reply All Forward



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ