Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

সেমিফাইনালে শেখ জামাল

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মৌসুম সুচক ফুটবল টুর্নামেন্ট স্বাধীনতা কাপের সেমিফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা ৩-১ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে। ‘এ’ গ্রæপ থেকে শেখ জামাল চার ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে শীর্ষে থেকেই সেমিতে উঠলো। মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম আবাহনীর অর্জন ৯ পয়েন্ট করে হলেও গোল গড়ে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে চট্টগ্রাম আবাহনী। চট্টগ্রাম আবাহনী তাদের শেষ ম্যাচে শেখ জামালের সঙ্গে ড্র করলেই সেমিফাইনালে জায়গা পাবে।
গতকাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে শেখ জামাল। যে কারণে প্রথমার্ধেই তারা ৩-০ গোলের লিড নিয়ে নেয়। টানা তিন জয় পাওয়া মুক্তিযোদ্ধা এ ম্যাচে মূলত শেখ জামালের তিন ফরোয়ার্ডের কাছেই ধরাশায়ী হয়েছে। ১২ মিনিটেই দলকে এগিয়ে নেন জামালের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন। আনিসুল আলম সুইট ক্রসে বল পেয়েছিলেন ওয়েডসন এনসেলমে। ওয়েডসনের কাট ব্যাক থেকে প্লেসিং শটে গোল করেন এমেকা (১-০)। ৪৩ মিনিটে ওয়েডসন এনসেলমে ডান প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে প্রবেশ করে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন। গোলরক্ষক মামুন খান সেভ করেন। ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। এসময় এনামুল থেকে ওয়েডসন এমেকা এরপর ল্যান্ডিংয়ের শটে গোলরক্ষক পরাস্ত হন (২-০)। প্রথমার্ধের ইনজুরি মিনিটে বক্সের বা পাশ থেকে জোরালো কোনাকুনি শটে গোল করেন ওয়েডসন (৩-০)। বিরতির পর তিন মিনিটেই ম্যাচে ফেরার সুযোগ পায় মুক্তিযোদ্ধা। ৪৮ মিনিটে তৌহিদুল আলম তৌহিদকে বক্সের মধ্যে ফাউল করেন জামালের সুইট। রেফারি জসিমউদ্দিন পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে ব্যবধান কমান মিডফিল্ডার মোবারক হোসেন ভূইয়া (১-৩)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়েই মাঠ ছাড়ে শেখ জামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ