Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নিউটন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী ফরিদগঞ্জে আটক

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ৬:১৪ পিএম

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী কাজী ইসমাইল হোসেনকে আটক করেছে চাঁদপুরের ফরিদগঞ্জ থানার পুলিশ। মঙ্গলবার বিকেলে উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের বিষেরবন্দ গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক ইসমাইল ঢাকার সিটি কর্পোরেশনের মিরপুর ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও ছাত্রদল নেতা সাইদুর রহমান নিউটন হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী।
পুলিশ সূত্র জানায়, ২০০২ সালে ঢাকায় তৎকালিন ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান নিউটন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। ঐ ঘটনায় দায়েরকৃত মামলায় আদালত ৭ জন আসামীর মধ্যে ৫জনকে মৃত্যুদ- ও ২জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। মামলা চলমান অবস্থায় জামিন নিয়ে ৭নং আসামী কাজী ইসমাইল হোসেন বাইরাইনে চলে যায়। দীর্ঘদিন প্রবাস জীবন কাটানোর পর গত এক সপ্তাহ আগে সে দেশে ফিরে নিজ বাড়ি ফরিদগঞ্জ উপজেলার বিষেরবন্দ গ্রামে আসে। পুলিশ গোপন সূত্রে সংবাদ পেয়ে তাকে আটক করে এবং মঙ্গলবার বিকেলে আদালতে প্রেরণ করে।
ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম জানান, দীর্ঘদিন প্রবাসে থাকার পর দেশে আসার পর গোপন সূত্রে সংবাদ পেয়ে পুলিশ এই সাজাপ্রাপ্ত আসামীকে আটক করতে সক্ষম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ