Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নির্দিষ্ট সময়ের মধ্যে মেট্রোরেলের কাজ সম্পন্ন করতে হবে -বারী মাসউদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ৮:৫২ পিএম
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওঃ শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, রাজধানী ঢাকাকে যানজটমুক্ত করে সর্বসাধারণের জন্য নিরাপদ ও পরিবেশবন্ধব কার্যকরী নগরে পরিণত করা নগর কর্তাদের দায়িত্ব। এ দায়িত্বটি যথাযথভাবে পালিত না হওয়ায় ঢাকা নগরী ক্রমেই বসবাসের উপযোগিতা হারাচ্ছে। তিনি বলেন, গত বছর ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (মেট্রোরেল) এর কাজ শুরু করা হয়। এক বছর এক মাস অতিবাহিত হলেও কাজের অগ্রগতি চোখে পড়ার মত নয়। ২০১৯ সালের মধ্যে আগারগাও পর্যন্ত কাজ শেষ করার কথা থাকলে কয়েকটি পিলার ছাড়া তেমন কিছু দৃশ্যমান হচ্ছে না। ফ্লাইওভার নির্মাণের মত এ প্রকল্পেও ভোগান্তির শিকার হচ্ছে নগরবাসী। সরকারের অগ্রাধিকার প্রকল্পের আওতাভুক্ত হওয়ার পরও তার কার্যক্রম খুব ধীর গতিতে চলছে। ফলে ধুলাবালি ও নির্মাণ সামগ্রী রাখার কারণে দীর্ঘ যানজট এখন নিত্যনৈমিত্তিক দুর্ভোগ।
 
আজ সকাল ১০টায় ভাটারাস্থ আসসাঈদ মিলনায়তনে আয়েজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের থানা দায়িত্বশীলদের এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। বক্তব্য রাখেন নগর উত্তর সহ-সভাপতি ও ঢাকা-১৮ আসনের সংসদ পদ প্রার্থী আলহাজ্ব আনোয়ার হোসেন, নগর উত্তর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওঃ আরিফুল ইসলাম, হাফেজ মাওঃ সিদ্দিকুর রহমান, মুফতী মাছউদুর রহমান, ডাঃ মজিবুর রহমান, হাফেজ নিজামদ্দিন, প্রকৌশলী গিয়াস উদ্দিন, আলহাজ্ব আমিনুল ইসলাম তালুকদার, আলহাজ্ব গোলাম মুস্তফা প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ