Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন কাদের-লোকমান!

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : শো-ডাউনে সোমবার মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে থাকছেন না শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও ঢাকা মোহামেডান এসসি’র ডইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভুঁইয়া। এ দু’জনই বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। গতকাল এ তথ্য নিশ্চিত করেন নির্বাচনে ‘বাঁচাও ফুটবল’ আন্দোলন প্যানেলের সদস্য পদপ্রার্থী আব্দুল গাফফার। তিনি বলেন,‘মনজুর কাদের ও লোকমান ভাই আগামীকাল (আজ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দিবেন।’
আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠেয় বাফুফে নির্বাচনে ‘বাঁচাও ফুটবল’ আন্দোলন প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে মনোনয়নপত্র কিনেছিলেন কাদের ও লোকমান। এর মধ্যে লোকমান শুধু সিনিয়র সহ-সভাপতিই নয়, সহ-সভাপতির মনোনয়নপত্রও কিনেছিলেন। নির্বাচনে নিজেদের প্যানেলের সিনিয়র সহ-সভাপতি পদপ্রার্থী দেওয়ান শফিউল আরেফীন টুটুলকে সমর্থন দিয়ে কাদের ও লোকমান আজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
মঞ্জুর কাদের ও লোকমান হোসেন ভূঁইয়া দু’জনই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, সংস্থার পরিচালকরা অন্য কোনও জাতীয় ক্রীড়া ফেডারেশনের পরিচালনা পরিষদ বা কার্যনির্বাহী পরিষদে নির্বাচিত বা মনোনীত হতে পারবেন না। যদি হন তাহলে বিসিবির পরিচালক পদ থেকে তাকে পদত্যাগ করতে হবে। এছাড়া বাফুফে নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে টুটুলের মতো হেভীওয়েট প্রার্থী আছেন। বাংলাদেশের ক্রীড়াঙ্গনে যার আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। যিনি কাদের-লোকমান পক্ষেরই লোক। তাকে জয়ী করাতে বদ্ধপরিকর কাদের-লোকমান। সব দিক বিবেচনা করেই তারা বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন। তবে নির্বাচন না করলেও জোটবদ্ধ হওয়ার কারণে তারা প্রভাব খাটাবেন আসন্ন বাফুফে নির্বাচনে। এটা প্রায় নিশ্চিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন কাদের-লোকমান!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ