Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্যুরিজম বোর্ডের ফেলোশিপ পেলেন ১০ সাংবাদিক

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

পর্যটন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে ‘পর্যটন ফেলোশিপ ২০১৮’ পুরস্কার দেয়া হয়েছে। বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ এভিয়েশন অ্যান্ড টুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) যৌথভাবে এই ফেলোশিপের আয়োজন করে।
গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের সার্টিফিকেট ও চেক (প্রত্যেককে ৬০ হাজার টাকা) প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম মহিবুল হক।
ফেলোশিপপ্রাপ্তরা হলেন- জামাল উদ্দিন (ইত্তেফাক), মাসুদ রুমি (কালের কণ্ঠ), দিনার সুলতানা (বিটিভি), আলতাফ হোসেন (সমকাল), তৌহিদুল ইসলাম (আমাদের সময়), জিয়াউল হক সবুজ (বাংলা ভিশন), ইমরুল কাওসার ইমন (ভোরের ডাক), একেএম মঈনুদ্দিন (ইউএনবি), ইমতিয়াজ আহমেদ (সময় টিভি) এবং ফারহানা নীলা (মোহনা টিভি)।
মহিবুল হক বলেন, বাংলাদেশে রয়েছে পর্যটন বিকাশের অপার সম্ভাবনা। এই সম্ভাবনাকে কাজে লাগালেই আমরা এ খাতকে শক্তিশালী করতে পারবো। পর্যটনে এদেশের সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ। এখানে প্রচুর প্রাকৃতিক সম্পদ থাকার পরেও নানা কারণে আমরা এগোতে পারি না। সঠিক পদক্ষেপ নিলে আমরা অবশ্যই দেশকে সম্ভাবনার জায়গায় নিতে পারবো।
অনুষ্ঠানে বিটিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পরিচালক তৌফিক রহমান, বাংলাদেশ পর্যটন বোর্ডের ডেপুটি ম্যানেজার (পিআর) আখতার আহমেদ, এটিজেএফবি এর সভাপতি নাদিরা কিরণ এবং সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার বক্তব্য রাখেন।
বক্তারা ক্রমবর্ধমান পর্যটন খাতে প্রতিবেদনের মাধ্যমের দেশের অর্জন ও সীমাবদ্ধতাকে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রচেষ্টার প্রশংসা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ