Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীন ফটিকছড়ি উপজেলা কমিটি গঠিত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

মাওলানা মো. আব্দুস সালাম শরীফিকে সভাপতি এবং অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদকে সাধারণ সম্পাদক করে জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলা কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার প্রিন্সিপাল মাওলানা কাজী মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে নাজিরহাট আহমদীয়া কামিল মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠন করা হয়। অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা জমিয়াতের সহ-সভাপতি প্রিন্সিপালমুহাম্মদ মুসলেহ উদ্দীন আহমদ মাদানী। বক্তব্য রাখেন নাজিরহাট আহমদিয়া মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপালআহসান হাবীব, প্রিন্সিপাল মো. নুরুল আমীন, মাওলানা মো. আব্দুল মালেক, মাওলানা মো. শহিদ উল্লাহ, মাওলানা মো. আব্দুল মালেক আশরাফি, মাওলানা মো. মোরশেদ রেজা কাদেরী প্রমুখ।
উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়। মাওলানা আব্দুল মালেক সাংগঠনিক সম্পাদক, মাওলানা মোরশেদ রেজা কাদেরী প্রচার সম্পাদক, মাওলানা মোহাম্মদ আলীকে দপ্তর সম্পাদক করা হয়। প্রধান অতিথি প্রিন্সিপাল মুহাম্মদ মুসলেহ উদ্দীন আহমদ মাদানী বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা পালন করছে। জমিয়াতুল মোদার্রেছীনের মাধ্যমে সারাদেশের হাজার হাজার মাদরাসার শিক্ষক কর্মচারী ঐক্যবদ্ধ, যার উদাহারণ সোহরাওয়াার্দী উদ্যানের মহাসমাবেশ। তিনি প্রতিটি উপজেলায় যেভাবে একটি স্কুল ও একটি কলেজ সরকারীকরণ হচ্ছে সেভাবে একটি করে মাদরাসাকেও সরকারীকরণের দাবী জানান। একই সঙ্গে শিক্ষকদের পূর্ণাঙ্গ বোনাস, ইনক্রিমেন্ট, শিক্ষা জাতীয়করণের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ