Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুনিদের ফিরিয়ে আনা হবে আইনমন্ত্রী

আখাউড়া উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে আনা হবে। বঙ্গবন্ধুর খুনীদের ব্যাপারে আমাদের কাছে অনেক তথ্য আছে। গতকাল মঙ্গলবার সকালে আখাউড়া পৌরশহরের সড়কবাজারে এ্যাডভোকেট সিরাজুল হক মুক্ত মঞ্চে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যেদের স্মরণে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি আমলে বঙ্গবন্ধুর এক খুনীকে আমেরিকায় থাকার ব্যবস্থা করেছে। তাকে ফিরিয়ে আনতে আমরা আমেরিকা সরকারের সাথে আলোচনা করছি। আলোচনা ফলপ্রসু হয়েছে। আরেকজন খুনী আছে কানাডায়। কানাডা সরকার কোন দেশের মৃতুদন্ড প্রাপ্ত আসামীকে সে দেশে ফিরিয়ে দেয় না। তারা মৃতুদন্ডকে শাস্তি হিসাবে মানে না। এজন্য তাকে ফিরিয়ে আনতে কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে। কানাডা সরকারের সাথেও আলোচনা করছি। আমরা আদালতে গিয়েছি। বিএনপির সমালোচনা করে এ্যাডভোকেট আনিসুল হক বলেন, বাংলাদেশ উন্নত হউক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে একটা উন্নয়নের রোড মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশ পাকিস্তানের মতো হউক।
মন্ত্রী আরও বলেন, তারেক জিয়া লন্ডনের বিলাসবহুল বাড়িতে থেকে আমাদের দেশের ১০টা পরিবারের সারা বছরের আয়ের সমপরিমান টাকা দিয়ে তার ছেলে মেয়েকে লেখাপড়া করায়। এসব টাকা বাংলাদেশ থেকে লুটপাট করে নিয়ে যাওয়ার অংশ। মন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন চাইলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আগামীতে আওয়ামী লীগকে নির্বাচিত করতে হবে। এসময় তিনি আগামী নির্বাচনে নৌকা মার্কা ভোট দিতে তাকে নির্বাচিত করার আহবান জানান।
উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. কাসেম ভূইয়া, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. সেলিম ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পিয়ারা বেগম, ইউপি চেয়ারম্যান মনির হোসেন, ছাত্রলীগের সভাপতি সৈয়দ তানজিল শাহ, সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ