Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিব-অপুকে রেখেই প্রাথমিক দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আগেই জানিয়েছিলেন, পাইপলাইনে থাকা ক্রিকেটারদের পরখ করতে চান নতুন কোচ স্টিভ রোডস। তার চাওয়া মতই গতকাল এশিয়া কাপের জন্যে ৩১ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। তাতে সম সাময়িক সময়ে জাতীয় দলে খেলা ও আশেপাশে থাকা সব ক্রিকেটারই জায়গা পেয়েছেন। আর প্রথমবার জাতীয় দলের প্রাথমিক ক্যাম্পে ডাক পেয়েছেন সৈয়দ খালেদ আহমদ, শরিফুল ইসলাম ও ফজলে রাব্বি মাহমুদ।
এশিয়া কাপ না খেলে আঙ্গুলের ইনজুরির অস্ত্রোপচার করাতে চেয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু তাকেও রাখা হয়েছে স্কোয়াডে। প্রাথমিক দলে। আছেন বোলিং আঙ্গুলে ২৫ সেলাই পাওয়া নাজমুল ইসলাম অপুও। রাখা হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে এ দলের হয়ে সেঞ্চুরি হাঁকানো মুমিনুল হককে। তবে দলে ঠাঁই মেলেনি আইরিশ সফরের মাঝপথে চোট পেয়ে ফিরে আসা তাসকিন আহমেদের।
ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রাথমিক দলে থাকাদের মধ্য থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার আবুল হাসান রাজু ও পেসার ইয়াসিন আরাফাত। তাদের জায়গায় ওয়ানডে ফরম্যাটের প্রাথমিক দলে ডাক পেয়েছেন পেসার সৈয়দ খালেদ আহমেদ, ওপেনার ফজলে রাব্বি মাহমুদ ও পেসার শরিফুল ইসলাম।
এদের মধ্যে শরিফুল বয়সে একেবারেই নবীন। ১৮ বছর বয়সী এই পেসার গেল বিসিএলে দারুণ বোলিং করে নজরে আসেন। ২৫ বছর বয়সী পেসার সৈয়দ খালেদ আহমেদ ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স দেখিয়ে আলোতে ছিলেন। ‘এ’ দলের হয়ে সুযোগ পেয়েও দেখিয়েছেন ঝলক। আর ৩০ বছর বয়সে ব্যাটসম্যান ফজলে রাব্বি ঘোরয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার। এবার ‘এ’ দলের হয়েও ভাল পারফরম্যান্স করে চলেছেন। ওপেনার হিসেবে খেললেও মিডল অর্ডারে মানিতে নিতেও পারদর্শী তিনি।
১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। আসরকে সামনে রেখে ঈদের ছুটির পর ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ঐদিন সকাল ৯টার মধ্যে স্কোয়াডে থাকা খেলোয়াড়দের রিপোর্ট করতে বলা হয়েছে।
বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক সৌরভ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বী, সৈয়দ খালেদ আহমেদ, মো. জাকির হাসান, সানজামুল ইসলাম, মো. মিথুন ও ফজলে রাব্বী মাহমুদ।



 

Show all comments
  • ১৫ আগস্ট, ২০১৮, ৭:৩৬ পিএম says : 0
    আসরাফুল নেই কেন???
    Total Reply(0) Reply
  • Andullah Khalifa ১৬ আগস্ট, ২০১৮, ১২:০৭ এএম says : 0
    তামিম / লিটন / অবশ্যই দেখতে চাই
    Total Reply(0) Reply
  • Abdullah Khalifa ১৬ আগস্ট, ২০১৮, ১২:১৫ এএম says : 0
    মাশরাফি / তামিম / লিটন / মুশফিকুর / মাহমুদউল্লাদ / মিরাজ / মোসাদ্দেক / রুবেল / মুস্তাফিজুর / আবু জায়েদ / আবু হায়দার / আরিফুল / মুমিনুল /( সাকিব না থাকলে এই দুই জনকে রাখতে হবে , সাব্বির / তাইজুল ) ইমরুল / মেীম্য / জাকির ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব-অপুকে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ