Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

স্টোকস নির্দোষ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বেন স্টোকসের উপর আনিত অভিযোগের কোন সত্যতা খুঁজে পাওয়া যায়নি। গত ৬ আগস্ট থেকে চলা শুনানির পর গতকাল ইংলিশ অল-রাউন্ডারকে নির্দোষ ঘোষণা করেন ব্রিস্টলের আদালত। গত ২৫ সেপ্টেম্বর ব্রিস্টলেরই এক নাইট ক্লাবের বাইরে মারামারির ঘটনায় অভিযুক্ত হয়েছিলেন ২৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটার। একই ঘটনায় নির্দোষ প্রমাণিত হয়েছেন স্টোকসের বাদী ২৮ বছর বয়সী রায়ান আলিও।
রায় জানানোর সময় কাঠগড়ায় শান্ত ও চোখ বন্ধ করে ছিলেন স্টোকস। এসময় তার মুখে কোন হাসি ছিল না। রায় পড়া শেষ হলে আলির দিকে হাত বাড়িয়ে দেন তিনি। হ্যান্ডশেকের পর দুজন আদালত প্রাঙ্গন ত্যাগ করেন। এসময় স্টোকসের স্ত্রী ক্লারি কান্নায় ভেঙে পড়েন। কান্না আটকে রাখতে পারেননি তার এজেন্ট নেইল ফায়ারব্রাদার্সও। রায়ের পর স্টোকসের আইনজীবি বলেন, ‘সেদিন রাতে যা ঘটেছিল রায়ে সেই সত্যের প্রতিফলন ঘটেছে।’ ‘গত ১১ মাস ধরে বেনের উপর যে অভিযোগ ঝুলে ছিল তা শেষ হয়েছে।’ শুনানির কারণেই ভারতের বিপক্ষে লর্ডস টেস্টে খেলতে পারেননি স্টোকস। নটিংহ্যামে ৫ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের যোগ হয়েছে এই অলরাউন্ডারের নাম।
এ তো গেল আদালত পর্ব। মারামারির ঐ ঘটনায় স্টেকাসের সঙ্গে থাকা অ্যালেক্স হেলসও নিজেদের ক্রিকেট বোর্ড কর্তৃক শাস্তি পাবেন কিনা তা ডিসিপ্লিনি কমিটি গঠন করে ঠিক করবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সম্ভব্য শাস্তি হবে অ্যাসেজ সফর থেকে। কারণ এই ঘটনার কারণে অ্যাসেজে খেলা হয়নি স্টোকসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন