Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

আটক ছাত্রদের মুক্তি দাবি এরশাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ২:২২ এএম

 নিরাপদ সড়কের আন্দোলনে যেসব ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহŸান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কোমলমতি ছাত্র-ছাত্রীদের কাছে মায়ের সমান। আমাদের সন্তানরা আমাদের চোখ খুলে দিয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) মাতৃজ্ঞানে কোনও কালবিলম্ব না করে ছাত্রদের দাবি মেনে নিয়েছেন। তাঁর এই মহানুভবতাকে সম্মান দেখিয়ে হলেও গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তি দেওয়া উচিৎ।
এরশাদ আরও বলেন, এত বড় একটা সফল এবং যৌক্তিক আন্দোলনের মধ্যে কোথাও কোনও অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতেই পারে। তার মধ্যে কোনও কোনও আন্দোলনকারী ছাত্র অবুঝের মতো হয়তো নিজেদের জড়িয়ে ফেলেছে। কিন্তু যখন তাদের ঘরে এবং ক্লাসে ফিরে যাবার জন্য বলা হয়েছে তখন তারা রাস্তা থেকে ফিরেও গেছে। আমি নিজেও বিবৃতি দিয়ে ছাত্রদের ঘরে ফিরে যেতে অনুরোধ করেছি। তিনি বলেন, এদেশের সর্বস্তরের মানুষ এবং দলমত নির্বিশেষে যে ছাত্রদের অভিনন্দন জানিয়েছে, এখন তাদের মধ্যে আর কাউকে গ্রেফতার করে রাখা ঠিক হবে না। এখানে কেউ যদি কোনও ভুল করে থাকে, প্রধানমন্ত্রী যেন তাদের মাতৃজ্ঞানে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন। তবে ছাত্রদের এই অনন্য আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যারা গুজব ছড়িয়েছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ