Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজধানীতে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, গুলিবিদ্ধসহ আটক ৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ২:৫৬ এএম

রাজধানীতে পৃথক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এতে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি নিহত এবং দুইজন গুলিবিদ্ধসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে, গুলিবিদ্ধ দুইজনসহ আটকরা ডাকাত দলের সদস্য।
পুলিশ সূত্র জানায়, গতকাল সকালে রাজধানীর খিলগাঁও এলাকায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ের (৩৫) এক ব্যক্তি নিহত হয়েছেন। খিলগাঁও পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে নিয়ে।
খিলগাঁও থানার এসআই আজাদ হাওলাদার জানান, গতকাল ভোরে খিলগাঁও নাগদারপাড় এলাকায় ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হন অজ্ঞাত পরিচয়ের ওই যুবক। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা সকাল ৬টার দিকে মৃত ঘোষণা করেন। নিহতের বয়স প্রায় ৩৫ বছর। তিনি বলেন, নিহতের নাম-পরিচয় জানা যায়নি। তার পরনে কালো গেঞ্জি ও জিন্স প্যান্ট পরিহিত ছিল। বিস্তারিত তথ্য জানার চেষ্টা চলছে।
এদিকে, পৃথক একটি ঘটনায় কদমতলীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন গুলিবিদ্ধ ও তিনজনকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে আহত ও আটকরা ডাকাত দলের সদস্য। গত সোমবার রাত দেড়টার দিকে কদমতলীর ধলেশ্বর এলাকায় এই ঘটনা ঘটে। আহত দু’জন হলেনÑ শাহিন (১৮) ও মাসুম (২০)। এ ছাড়া আটক তিনজন হলেনÑ হেলাল, লিটন ও সজীব। আহত দু’জনকে উদ্ধার করে প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল নিয়ে আসা হয়। পরে তাদের পঙ্গু হাসাপাতাল স্থানান্তর করা হয়।
কদমতলী থানার ওসি আব্দুল জলিল বলেন, সোমবার রাতে ১৫/১৬ জন ডাকাত একত্রে জড়ো হয়েছে এমন গোপন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ককটেল ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। তখন দুই ডাকাতের পায়ে গুলি লাগে ও তিনজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ। এ সময় বাকিরা পালিয়ে যায়। তিনি বলেন, গুলিবিদ্ধ দুই ডাকাতসহ মোট পাঁচজনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১২টি ককটেল, চাপাতি ও শাবল উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ