Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

আমাদের দায়িত্ব জাতির পিতার স্বপ্ন পূরণ করা

রক্তদান কর্মসূচির উদ্বোধনে প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সেই লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরন করা। গতকাল বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট অডিটোয়ামে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় প্রধান বিচারপতির সঙ্গে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ সুপ্রিম কোর্টের এ রক্তদান কর্মসূচিতে আয়োজন করেন।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন। ১৯৭৫ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ওই হত্যাকাÐকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রæভেজা ও কলঙ্কময় অধ্যায় হিসেবে চিহ্নিত করে প্রধান বিচারপতি বলেন, বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। তিনি বলেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সেই লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরন করা, তাহলেই তার আত্মা শান্তি পাবে। সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে প্রধান বিচারপতি দিনব্যাপী রক্তদান কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। সুপ্রিম কোর্র্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেনের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিচারপতি এবং প্রশাসনিক কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন।
রক্ত দিলেন তিন বিচারপতি: জাতীয় শোক দিবসে হাইকোর্টের তিন বিচারপতির রক্তদানের মধ্যে দিয়ে দিনব্যাপী রক্তদান কর্মসূচি শুরু হয়। প্রধান বিচারপতি রক্তদান কর্মসূচির উদ্বোধন করার পর প্রধান বিচারপতি রক্তদাতাদেরকে নিজ হাতে জুস পান করান। প্রথমেই রক্তদান করেন হাইকোর্টের বিচারপতি মোঃ খসরুজ্জামান, বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ও বিচারপতি কে এম হাফিজুল আলম। এ ছাড়া হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়াসহ সুপ্রিম কোর্ট প্রশাসনের শতাধিক কর্মকর্তা-কর্মচারীরা রক্তদান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন