Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেরেনার আরেক লজ্জা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

মাতৃত্বের স্বাদ নিয়ে খেলেছেন গত উইম্বলডনের ফাইনালে। এরপর আর নিজেকে সেভাবে জানান দিতে পারছেন না সাবেক নাম্বার ওয়ান ও ২৩ গ্র্যান্ড ¯ø্যামের মালিক সেরেনা উইলিয়ামস। তবে গতকাল সিনসিনাতি ওপেনে পেত্রা কেভিতোভার কাছে পরাজয়ের পর বলেছেন, ‘লম্বা সময়ের জন্য’ ফেরার শুরুর পর্যায়ে রয়েছেন তিনি।
চেক তারকার কাছে প্রথম সেটে হারলেও দ্বিতীয় সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান সেরেনা। কিন্তু তৃতীয় সেটে এসে আবারো একই ভাগ্য বরণ করে ৬-৩, ২-৬, ৬-৩ গেমে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয় আমেরিকান তারকাকে। এর আগে সিলিকন ভ্যালি ক্ল্যাসিক থেকে প্রথম রাউন্ডে তিনি বিদায় নেন ব্রিটেনের জোহান্না কন্তার কাছে ক্যারিয়ারের সবচেয়ে বাজে পরাজয়ের (৬-১, ৬-০) সাক্ষি হয়ে। তবে ভক্তদের আস্বস্থ করে ৩৬ বছর বয়সী বলেছেন, ‘আমি এখনো শুরুর পর্যায়ে আছি। আমি শুধুমাত্র কঠিন পরিশ্রম করে যেতে চাই, এবং আশা করি আমি অনেকগুলো ম্যাচ জেতা শুরু করব।’
আসরের দুইবারের চ্যাম্পিয়ন সেরেনা চলতি বছরের শুরুতে কন্যা সন্তানের জন্ম দেন।
তবে ঠিকই ঝলক দেখিয়ে চলেছেন রজার ফেদেরার। সেরেনার মত ২০১৫ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর সুইস তারকারও এটি প্রথম সিনসিনাটি ওপেন। ফিরেই আলো ছড়ালো তার র‌্যাকেট। সরাসরি ৬-৪, ৬-৪ গেমে হারালেন জার্মানির পিটার গোজোজিককে। আসরে জয়ের ধারাটা নিয়ে গেলেন টানা ১১ ম্যাচে। এখানে তিনি সবশেষ হেরেছিলেন ২০১৩ সালে কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদালের কাছে। নাদাল এবার টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় ফেদেরার শিরোপা জয়ের জন্যও ফেবারিট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেরেনা

৪ সেপ্টেম্বর, ২০২২
৯ ফেব্রুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২০
৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ