Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

৩ দিনের রিমান্ডে কোটা আন্দোলনের নেত্রী লুমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ৬:৪৫ পিএম
কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুতফুন নাহার লুমাকে ৩ দিনের রিমান্ড দিয়েছে আদালত। নিরাপদ সড়কের দাবিতে সাম্প্রতিক আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সহিংসতা উস্কে দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় এ নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলাম। 
 
এর আগে তাকে আদালতে হাজির করেন ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের ইন্সপেক্টর রফিকুল ইসলাম। তিনি লুমাকে পাঁচ দিনের রিমান্ডে নেয়ার জন্য আদালতের অনুমতি প্রার্থনা করেন। আদালত এ আবেদন আমলে নিয়ে তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে মহিলা পুলিশের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে লুমার জামিন চেয়ে দাখিল করা পিটিশন খারিজ করে দেয়া হয়।
 
উল্লেখ্য, লুমা ইডেন কলেজের ছাত্রী। তিনি কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বে ছিলেন। বৃহস্পতিবার তাকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা থেকে গ্রেপ্তার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


 

Show all comments
  • adnan ১৬ আগস্ট, ২০১৮, ৮:৪৪ পিএম says : 0
    লুতফুন নাহার লুমা মাগো তোমরা যুগের বিপলবী প্রীতিলতা , ইলামাতা জাতি তোমাদের এ ত্যাগ শ্রদ্বার সাথে স্মরন করবে , তোমাদের প্রতি শ্রদ্বা জানিয়ে আমার বুকের উপর একটা মিনার তৈরী করে রাখলাম , তোমরা যখন বিজয়ী হবে তখন হয়ত আমি বেঁচে থাকবনা .. তোমাদের বিজয়ের দিনের জন্য লাল গালিচা বিচিয়ে গেলাম। করিনা করিনা করিনা ভয় , জীবন দিয়ে জীবনকে করবই জয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ