Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ীর পরলোকগমন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ৮:০৪ পিএম

ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা অটল বিহারী বাজপেয়ী পরলোকগমন করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টা ৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

বাজপেয়ীর পরলোকগমনের সংবাদে গভীর শোক প্রকাশ করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট বার্তায় ভারতের বর্তমান প্রধানমন্ত্রী বলেন, অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুর পর তাঁর শূন্যস্থান পূরণ করা আমাদের কারও পক্ষে সম্ভব নয়। তিনি তিলে তিলে বিজেপিকে গড়ে তুলছেন। বিজেপির বার্তা নিয়ে সারা ভারত ঘুরে বেড়িয়েছেন। যার কারণে আজ বিজেপি এখন দেশের প্রধান শক্তিশালী দল হিসেবে বহু আসন জিতেছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন অটল বিহারী বাজপেয়ী। ৯ সপ্তাহ ধরে এইমস-এ চিকিৎসাধীন ছিলেন তিনি।

মঙ্গলবার থেকে তার শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়ে। ডায়াবেটিসে আক্রান্ত বাজপেয়ীর একটি কিডনি দীর্ঘদিন ধরেই বিকল। শুধুমাত্র একটি কিডনি কাজ করছিল। এই পরিস্থিতিতে চিকিৎসা পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। এক পর্যায়ে তাকে লাইফসাপোর্টে নেয়া হয়

 

 

 



 

Show all comments
  • চঞ্চল মাহমুদ ১৭ আগস্ট, ২০১৮, ১০:০৩ এএম says : 0
    সত্য খবর লেখে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ