Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

অবিলম্বে দাওরায়ে হাদীস (মাস্টার্স) সমমানের আইন জাতীয় সংসদে পাশের আহবান -ইসলামী ঐক্যজোট নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ৮:০৮ পিএম
সম্প্রতি মন্ত্রী পরিষদের সভায় কওমী মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদীস (তাকমীল)-এর মাস্টার্স এর সমমানের আইনটি অনুমোদিত হওয়ার মহান আল্লাহর শোকরিয়া আদায় করে ইসলামী ঐক্যজোট নেতৃবৃন্দ বলেছেন, কওমী ধারার শিক্ষা ব্যবস্থার অগ্রসরতার ক্ষেত্রে নিঃসন্দেহে এটি একটি যুগান্তকারী ও ঐতিহাসিক সিদ্ধান্ত। নেতৃবৃন্দ অবিলম্বে জাতীয় সংসদে উত্থাপনের মাধ্যমে এটিকে আইনে পরিণত করার চূড়ান্ত  ধাপ সম্পন্ন করার আহবান জানান। 
ইসলামী এক্যজোট নেতৃবৃন্দ বলেন, কল্যাণধর্মী অহীর শিক্ষা বিস্তার, দ্বীনি তালিম-তারবিয়াত, মানবিকতাপূর্ণ মূল্যবোধচর্চা এবং নৈতিকসেবা দানের অনন্য সুতিকাগার এই কওমী ধারার শিক্ষা ব্যবস্থার সমমান-এর আইনের খসড়া অনুমোদন বাংলাদেশের উন্নতি ও অগ্রগতির ক্ষেত্রে স্মরণযোগ্য মাইলফলক হয়ে থাকবে। এই সমমান প্রদান কেবল কওমী ধারার শিক্ষার ক্ষেত্রেই প্রত্যাশার প্রাপ্তিই নয়, বরং তা বাংলাদেশের উন্নতি অগ্রগতির ক্ষেত্রে অনবদ্য ভূমিকা রাখবে। 
আজ বিকাল ৩টায় লালবাগস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী ঐক্যজোট আয়োজিত ‘কওমী সনদের স্বীকৃতি ও অবদান’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন জোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী। লিখিত বক্তব্য পাঠ করেন ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আরো বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবদুল হামিদ পীর সাহেব মধুপুর, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান মাওলানা যোবায়ের আহমদ, ভাইস চেয়ারম্যান মাওলানা জসিমউদ্দিন, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা আবুল কাশেম, যুগ্ম মহাসচিব মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা জিয়াউল হক মজুমদার, সাংগঠনিক সচিব মুফতী সাখাওয়াত হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা ফারুক আহমদ, মাওলানা গাজী ইয়াকুব, একেএম আশরাফুল হক, দফতর সম্পাদক মাওলানা রিয়াজতুল্লাহ, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনসারুল হক ইমরান প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ