Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

দেশ আজকে মর্যাদার আসনে উঠে এসেছে -আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ৯:৩৫ পিএম

বাংলাদেশ আজকে মর্যাদার আসনে উঠে এসেছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, দেশের অনেক ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। তবে নিজেদের অর্থায়নে পদ্মাসেতু তৈরি করার সিদ্ধান্তই অনেক কিছু পাল্টে দিয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর নিবন্ধন পরিদপ্তরে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় অনুষ্ঠানটির আয়োজন করে। আইনমন্ত্রী বলেন, আজকে বঙ্গবন্ধুর কন্যার দৃঢ়তার কারনে আজকে আমরা এখানে বসেছি। আজকে পদ্মাসেতু নিজের টাকায় করার অভিপ্রায় এবং সেই স্বপ্নকে সত্য করার কারনেই কিন্তু বাংলাদেশের চিত্র বদলে গেছে, সারাবিশ্বের কাছে। তারা মনে করেনি এই নেত্রী যা বলেন তা করেন এবং যেটা বলেন সেটা বুঝে বলেন।

আনিসুল হক বলেন, এই দেশে হত্যার বিচার যাতে না হয় সেজন্য আইন করা হলো। আজকে হিউম্যান রাইটসের ব্যাপারে আমাদের অনেকেই জ্ঞান দেন। তাদের কাছে একটাই প্রশ্ন, সেই দিন আপনারা কোথায় ছিলেন? সেই ২১ বছর আপনারা কোথায় ছিলেন, যখন এই দেশে ইনডেমনিটি অর্ডিনেন্স (দায়মুক্তি অধ্যাদেশ) ছিল? আপনারাতো কেউ মুখ খুলে বলেনি, এই অর্ডিনেন্স বাতিল করতে হবে। এমন অনেক লোক আছেন, যারা সেদিন রাষ্ট্রপতি নির্বাচনে নমিনেশন পেয়েছিলেন নৌকা মার্কায়। কিন্তু ইনডেমনিটি অর্ডিনেন্স তুলে নেওয়ার দাবি তারা করেননি।

মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগীয় সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ শহিদুল হক ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর