Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

দ্য মেগ

| প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৭ এএম

জন টার্টেলটব পরিচালিত সাইফাই অ্যাকশন অ্যাডভেঞ্চার ফিল্ম ‘দ্য মেগ’। ‘লাস্ট ভেগাস’ (২০১৩), ‘কুল রানিংস’ (২০১০),‘দ্য সরসারার’স অ্যাপ্রেন্টিস’ (২০১০), ‘ন্যাশনাল ট্রেজার :বুক অফ সিক্রেটস’(২০০৭), ‘ন্যাশনাল ট্রেজার’ (২০০৪), ‘দ্য কিড’ (২০০০), ‘ইনস্টিংক্ট’ (১৯৯৯), ‘ফেনোমেনন’ (১৯৯৬), ‘হোয়াইল উই অয়ার ¯িøপিং’ (১৯৯৫), ‘ড্রাইভিং মি ক্রেজি’ (১৯৯১) এবং ‘থিঙ্ক বিগ’ (১৯৯০) টার্টেলটব পরিচালিত চলচ্চিত্র।
সমুদ্রবিজ্ঞানীদের একটি দল ডিপ-সি সাবমার্সিবলে (এক ধরণের ডুবোজাহাজ) প্রশান্ত মহাসাগরের গভীর তলদেশে গবেষণায় নামে। সেখানে তারা এক ৭৫ ফুট লম্বা দানবাকার হাঙ্গরের আক্রমণের শিকার হয়ে সমুদ্র গভীরে আটকে পড়ে। এমন বিশাল হাঙ্গরকে মেগলাডন (সংক্ষেপে দ্য মেগ) বলা হয় কয়েক মিলিয়ন বছর আগে এই প্রাণী বিলুপ্ত হয়ে যাবার কথা। রহস্যজনক কারণে দ্য মেগ এখন পর্যন্ত টিকে আছে। গবেষক দলের প্রধান ঝাং (উইনস্টন চাও) ডিপ সি রেস্কিউ বিশেষজ্ঞ জোনাস টেইলরের (জেসন স্টেথাম) সঙ্গে যোগাযোগ করে উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য। কিন্তু জোনাস কি পারবে তার ভয়কে জয় করতে কারণ সে এর আগে আরেকবার এই মেগের মুখোমুখি হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।