Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

সৈয়দপুরে জমজমাট কোরবানির পশুর হাট

মসলার দাম বৃদ্ধি

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৭ এএম

পবিত্র কোরবানির আর মাত্র হাতেগোনা কয়টা দিন। সৈয়দপুরে কোরবানির পশুরহাট জমে ওঠেছে। প্রতিটি হাটে ক্রেতা-বিক্রেতাদের ভিড় লক্ষ করা যাচ্ছে। গরু বিক্রেতাগণ তাদের গরুর চড়া দাম হাঁকছেন। সামনে বেশ কয়েকটি হাট থাকায় ক্রেতারও বিক্রেতার হাঁকানো দামের জায়গায় নরম সুরে কথা বলে বিদায় দিচ্ছেন। বিক্রেতারা বলছেন, গেল বছরের তুলনায় এবার মানুষ অনেক বেশি কোরবানির জন্য গরু পালন করেছে। তাই এবারে প্রায় প্রতিহাটে গরুর আমদানি গত বছরের তুলনায় বেশি হচ্ছে।
সাধারণ ক্রেতাদের অনেকেই বলছেন এখন পর্যন্ত গরুর বাজার বেশ সহনীয় পর্যায়ে রয়েছে। এ এলাকায় সাধারণ মানুষের জন্য মঙ্গা সময় হলেও কষ্ট করে অনেকেই কোরবানি দিবেন। এই অঞ্চলের কৃষকরা একের পর এক উৎপাদিত ফসলে মারা খাওয়ায় চরম দুর্দশায় পড়েছে। কোরবানির ঈদকে সামনে রেখে সৈয়দপুরে পেঁয়াজ, আদা, রসুনসহ সবধরনের মসলার দাম বেড়ে গেছে। বর্তমানে বাজারে পেঁয়াজ দেশি ৬০ টাকা কেজি, নতুন আদা ১২০ টাকা, রসুন ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ