Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড কোর্সের সনদ প্রদান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

বাংলাদেশ বিমান বাহিনীর ১০৮ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। গতকাল বিমান বাহিনী ঘাঁটিঁ বাশারস্থ কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) এক অনুষ্ঠানে সনদ বিতরণ করা হয়। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থী ও কর্মকর্তাদেরকে সনদপত্র ও ট্রফি প্রদান করেন। গতকাল সহকারী তথ্য অফিসার আয়শা ছিদ্দিকা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
উক্ত কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ জন, ভারতীয় বিমান বাহিনীর একজন, রাজকীয় সৌদি বিমান বাহিনীর দুইজন, শ্রীলংকা বিমান বাহিনীর একজন, মালয়েশিয়ান বিমান বাহিনীর একজন এবং মার্কিন যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর একজন কর্মকর্তা অংশগ্রহণ করেন। কোর্সে সেরা নৈপূণ্যের জন্য স্কোয়াড্রন লিডার কাজী ইসতিয়াক জামান বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি অর্জন করেন।
প্রধান অতিথি তার ভাষনে উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনামূলক প্রেরণা দান করেন এবং এই কোর্সে ছাত্র-অফিসার প্রেরণের জন্য ভারত, সৌদি আরব, শ্রীলংকা, মালয়েশিয়া ও আমেরিকাকে ধন্যবাদ জানান। এর আগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক গ্রæপ ক্যাপ্টেন মোহাম্মদ মুশতাকুর রহমান স্বাগত ভাষণে উল্লেখিত কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। অন্যান্যদের মধ্যে বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ও বিদেশী মিশনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ