Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সচিব মর্যাদা পেলেন প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতিরিক্ত প্রেস সচিব মো. নজরুল ইসলামকে গ্রেড-১ পদমর্যাদা দেওয়া হয়েছে। প্রেসিডেন্টের ১০ শতাংশ কোটায় তাকে এ পদোন্নতি দেওয়া হয়। প্রধানমন্ত্রীর প্রেস অনুবিভাগে প্রেষণে নিয়োগের নিমিত্তে নজরুল ইসলামের চাকুরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
মো. নজরুল ইসলাম বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা। গ্রেড-১ পদমর্যাদায় উন্নীত হওয়ায় এখন থেকে তিনি সচিব পদের মর্যাদা ও বেতন-ভাতা পাবেন। নজরুল ইসলাম ২০১৫ সালে যুগ্ম-সচিব এবং ২০১৭ সালে অতিরিক্ত সচিব পদে নিয়োগ লাভ করেন। তিনি ২০০৯ থেকে ২০১৭-এর অক্টোবর পর্যন্ত প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব এবং ২০১৭-এর অক্টোবর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব পদে কর্মরত রয়েছেন। গত বছরের ১৮ অক্টোবর তাকে উপ প্রেস সচিব থেকে অতিরিক্ত প্রেস সচিব পদে পদোন্নতি দেওয়া হয়। ওই বছর ৬ ফেব্রæয়ারি প্রেসিডেন্ট ১০ শতাংশ কোটায় অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান তিনি।
প্রজ্ঞাপনে বলা হয়, অবসরোত্তর ছুটি (পিআরএল) শুরুর আগে তিনি তথ্য ক্যাডারে নিজ পদে ফিরে আসবেন। চাকরির বয়স অনুযায়ী ২০১৮ সালের ৩১ ডিসেম্বর তার পিআরএল ছুটি শুরু হবে। বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস অনুবিভাগে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্বে আছেন ইহসানুল করিম। এই অনুবিভাগে একজন অতিরিক্ত প্রেস সচিব, তিনজন উপ প্রেস সচিব, তিনজন সহকারী প্রেস সচিবসহ মোট ১২ জন কর্মরত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ