Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতি দিয়েছে ১২ দিন পর : বার্নিকাটের ওপর হামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

মোটরসাইকেল আরোহীসহ একদল সশস্ত্র লোক গত ৪ আগস্ট (শনিবার) রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে বহনকারী দূতাবাসের একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালানোর ১২ দিন পর বিবৃতি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
গতকাল বৃহস্পতিবার বিকেলে বিবৃতিতে ওই ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করা হয়েছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো বার্তায় বলা হয়, ওই ঘটনার তদন্ত শেষে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। বার্তায় বলা হয়, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বøুম বার্নিকাটকে বহনকারী অফিশিয়াল গাড়ি ঢাকার মোহাম্মদপুর এলাকায় অনাকাঙ্খিত হামলার শিকার হন।
ঘটনার সঙ্গে সঙ্গেই আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং রাষ্ট্রদূতের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে। ওই ঘটনায় ত্বরিৎ তৎপরতার কারণে যুক্তরাষ্ট্র দূতাবাস পুলিশের প্রশংসা করেছে।
সকল কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ প্রতিজ্ঞাবদ্ধ এ তথ্য জানিয়ে বার্তায় বলা হয়, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ওই ঘটনার তদন্ত কাজে যুক্ত রয়েছে। তদন্ত শেষে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ