Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (বি-১৯০২)-এর উদ্যোগে প্রতিবারের ন্যায় এবারও দেশব্যাপী যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয়েছে। কেন্দ্রীয়ভাবে ঢাকায় দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বাদ ফযর হতে পবিত্র কোরআনখানি। সকাল ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। ৬টা ১৫ মিনিট কালো ব্যাচ ধারণ। ৭টা ১ মিনিট ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান। বেলা সাড়ে ১২টায় ওয়াপদা ভবনের নিচ তলা মতিঝিল, ঢাকায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল। দুপুর আড়ায়টায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ। আলোচনা ও মিলাদ মাহ্ফিল শেষে জাতির জনক বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহত সকল সদস্য ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মহান আল্লাহ তায়ালার কাছে মোনাজাত করা হয়।
আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোল্যা আবুল কালাম আজাদ এবং বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক কে.এম আজম খসরু। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সামসুল আলম বকুল। ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আহসান হাবীব মোল্লা আরো উপস্থিত ছিলেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক, চন্দন কুমার চাংদার, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক, মো: সহিদ ডাকুয়া, প্রচার সম্পাদক গাজী আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: ফরিদুল ইসলাম, মো: গিয়াস উদ্দিন, কাজী মিলটন, নাঈম, হেমায়েতসহ মহানগরের নেতৃবৃন্দ এবং বিউবোর্ডের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মো: আলমগীর লস্কর।
প্রধান অতিথি ও নেতৃবৃন্দরা জাতির জনক বঙ্গবন্ধুর সম্পর্কে দীর্ঘ বক্তব্য রাখেন এবং বর্তমান সরকার যেভাবে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে এবং দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আগামীতেও যে কোন নৈরাজ্য মোকাবেলা করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করব ইনশাআল্লাহ। অন্যান্য বক্তারা সকলেই অচিরেই বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের শ্রমিকদের বিভিন্ন দাবি ও প্রতিনিধি নির্বাচনের জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ