Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুমা ৩ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

রাজধানীর রমনা মডেল থানায় দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহŸায়ক লুৎফুন্নাহার লুমার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম জামিনের আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন। এর আগে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।
নিরাপদ সড়কের দাবিতে সা¤প্রতিক আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সহিংসতা উস্কে দেয়ার অভিযোগে রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।
রিমান্ডের আবেদনে বলা হয়, আসামি ফেইসবুক টাইমলাইনে অশ্রাব্য ভাষায় পোস্ট দিতেন। যে পোস্ট আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে। আসামির পরিচয় শনাক্ত করা এবং তার সহযোগী কারা, তা জানার জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি।
লুমার আইনজীবী বলেন, আসামি কী স্ট্যাটাস দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়েছেন বা ঘটানোর চেষ্টা করেছেন, তা সুনির্দিষ্টভাবে রিমান্ড আবেদনে উল্লেখ নেই। সুতরাং রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার কোনো কারণের উদ্ভব হয়নি উল্লেখ করে লুমার আইনজীবী জায়েদুর রহমান রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম জামিনের আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। লুনার আইনজীবী জায়েদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, লুমা ইডেন কলেজের ছাত্রী। তিনি কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বে ছিলেন। বৃহস্পতিবার তাকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা থেকে গ্রেফতার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর