Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে আবিষ্কার করেছেন -নুরুল ইসলাম বিএসসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতিকে আবিষ্কার করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালিকে ভালবাসেছেন এবং সম্মান দিয়েছেন। তিনি শিখিয়েছেন মানুষকে কিভাবে ভালবাসতে হয় এবং তাঁদের কল্যাণে কাজ করতে হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার ঢাকার ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে (২য় তলা) আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন।
অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রী আরও বলেন, মানুষের কল্যাণে কাজ করার মত আত্মতুষ্টি পৃথিবীতে অন্য কোন কাজে নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার ন্যায় বাঙ্গালিকে ভালবেসে তাদের কল্যাণে কাজ করে যাচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদারের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মোঃ আমিনুল ইসলাম। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও র্কীর্তি জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামসুন নাহার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস,জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, যুগ্মসচিব নারায়ণ চন্দ্র বর্মা, উপ-সচিব জাহিদ হোসেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক। বঙ্গবন্ধু স্মরণে স্বরচিত কবিতা পাঠ করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. মুনিরুছ সালেহীন এবং ‘কাঁদো বাঙ্গালি কাঁদো’ (নির্মলেন্দু গুণ) কবিতাটি আবৃতি করেন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব রাবেয়া বসরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ