Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরবনে ঘাস খাওয়ানোর দায়ে মহিষ মালিকের জরিমানা

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : সংরক্ষিত সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করিয়ে ২০টি মহিষকে ঘাস খাওয়ানোর অভিযোগে মহিষের মহিষ মালিক সোহেল ফরাজীকে চার হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে বাগেরহাটের শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মোহাম্মদ অতুল মণ্ডল ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বন আইনের ১৮৭১ সালের ১১ ধারায় তাকে ওই জরিমানা করেন।
সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন কর্মকর্তা সুলতান মাহমুদ জানান, সকাল দশটার দিকে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পিসি বারইখালী গ্রামের সোহেল ফরাজী ২০টি মহিষ নিয়ে সুন্দরবনের ধানসাগর এলাকায় অবৈধ অনুপ্রবেশ করিয়ে ঘাস (গোখাদ্য) খাওয়াতে থাকে। এসময় সুন্দরবন কর্মীরা তাকে মহিষসহ আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত মহিষ প্রতি দুইশ টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করে।
গত ১৮ এপ্রিল সুন্দরবনের নাংলি ফরেস্ট ক্যাম্প এলাকায় দুর্বৃত্তরা আগুন দেয়ার পর সুন্দরবনে সাধারণ মানুষের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। সুন্দরবনে আগুন দেয়ার পর ওই এলাকায় পাহারা জোরদার করতে পাঁচটি ফায়ার ওয়াচ টিম গঠন করা হয়। তারা জনসাধারণের প্রবেশ ঠেকাতে নিয়মিত টহল দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ