Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বায়রা নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের গন্ধ, ভোটাররা উৎকন্ঠায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:৫৪ এএম

আসন্ন বায়রা নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন সচেতন ভোটাররা। বায়রা নির্বাচন বোর্ড দফায় দফায় নির্বাচন প্রক্রিয়ার তারিখ পরিবর্তন করায় ভোটারদের মাঝে নির্বাচন নিয়ে সংশয় দেখা দিয়েছে। পরিস্থিতি এমন দিকে গড়াচ্ছে বায়রা নির্বাচন আদৌ হবে কিনা তার সঠিক জবাব কেউ দিতে পারছে না। হাই কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে বায়রা নির্বাচন সম্পন্ন করার কথা। বায়রা নির্বাচন বোর্ড চেয়ারম্যান মোহাম্মদ আনিসুর রহমান, সদস্য মাজহারুল ইসলাম ও সদস্য আবুল কালাম আজাদের যৌথ স্বাক্ষরে গত ১১ আগষ্ট প্রার্থীদের মনোনয়নপ্রত্র দাখিলের তারিখ ১২ আগষ্টের পরিবর্তে ১৬ আগষ্ট সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা নির্ধারণ করে। নির্বাচন বোর্ড গত ১৪ আগষ্ট এক বিজ্ঞপ্তিতে পবিত্র ঈদ-উল-আযহার ছুটি এবং অনিবার্য কারণবশত: প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের তারিখ ১৬ আগষ্টের পরিবর্তে আগামী ৩ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নির্ধারণ করে। এছাড়া একই বিজ্ঞপ্তিতে পূর্ব ঘোষিত বায়রা নির্বাচনের ১৫ সেপ্টেম্বরের তারিখ পরিবর্তন করে আগামী ১৮ সেপ্টেম্বর নির্ধারণ করে। এতে বায়রার সাধারণ ভোটারদের মাঝে চরম হতাশা দেখা দিয়েছে।
বায়রা নির্বাচনের সাবেক সভাপতি ও সাবেক এমপি বেনজীর আহমদের নেতৃত্বে একটি প্যানেল অংশ নিচ্ছে। এতে মালয়েশিয়ার দশ সিন্ডিকেটের সক্রিয় সদস্যরাও রয়েছে। অপর দিকে বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্টের প্যানেল প্রধান আওয়ামী লীগ নেতা শফিকুল আলম ফিরোজের নেতৃত্বে প্রার্থীরা নির্বাচনী মাঠে রয়েছে। বায়রার সাবেক সভাপতি ও সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান শাহ জালাল মজুমদারের নেতৃত্বে আরেকটি প্যানেল ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছে। বায়রার সাবেক সিনিয়র সহ-সভাপতি ড. ফারুকের নেতৃত্বে আরেকটি প্যানেলও ঁেদৗঁড়-ঝাপ শুরু করেছে। সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের আহবায়ক ও আল-ওয়াহেদ ম্যানপাওয়ার সার্ভিসের স্বত্বাধিকারী মো: মোশাররফ হোসেন ইনকিলাবকে বলেন, বায়রা নির্বাচনের তারিখ বার বার পরিবর্তনের মধ্যদিয়ে নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ