Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

তিন হাসপাতালকে ১৮ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:৫৫ এএম

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখাসহ নানা অনিয়মের অভিযোগে রাজধানীর তিন হাসপাতালকে ১৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। গতকাল দিনভর এ অভিযান চলে। দÐপ্রাপ্ত তিন প্রতিষ্ঠানের মধ্যে রাজধানীর পান্থপথের বাংলাদেশ স্পাইন অ্যান্ড অর্থোপেডিক জেনারেল হাসপাতালকে ১০ লাখ ও বিআরবি হাসপাতালকে দুই লাখ ও শমরিতা হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। র‌্যাব-২ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ জরিমানা করেন।

সারওয়ার আলম সাংবাদিকদের বলেন, হাসপাতালের ভেতরে ওষুধ বিক্রির কোনো লাইসেন্স না থাকলেও কতৃপক্ষ অবৈধভাবে ওষুধ বিক্রি করে আসছে। এ ছাড়া মজুদ ওষুধের মধ্যে কয়েকটির মেয়াদ নেই। এ সব অভিযোগে তাদেরকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে সকালের দিকে একই এলাকার বিআরবি হাসপাতালে অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়। র‌্যাব জানায়, হাসপাতালটিতে প্যাথলজি বিভাগের বøাড কালচার সঠিকভাবে করছে না। এছাড়া বেশ কিছু রক্তের পরীক্ষা বাইরে থেকে করে আনা হতো যা সম্পূর্ণ অবৈধ। হাসপাতালের ১৩ তলায় একটি ওষুধের গুদাম ছিল যেটার অনুমোদন ছিল না। এ সব অনিয়মের দায়ে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখাসহ নানা অনিয়মের অভিযোগে শমরিতা হাসাপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর