Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

টঙ্গীতে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ভেঙে গুড়িয়ে দিল যুবলীগ নেতা

মামলা নিতে থানায় গড়িমসি

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

টঙ্গীতে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ভেঙ্গে গুড়িয়ে দেওয়ার ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন স্কুলটির প্রতিষ্ঠাতা নারী উদ্যোক্তা আফরোজা আক্তার বেবী। তিনি গতকাল শুক্রবার টঙ্গী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান। এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়ার ৫ দিন অতিবাহিত হওয়ার পরও পুলিশ মামলা নিতে গড়িমসি করছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে বেবী বলেন, আমার একটি মেয়ে বুদ্ধি প্রতিবন্ধী। টঙ্গী তথা গাজীপুর এমনকি আশপাশের কোন এলাকায় বুদ্ধি প্রতিবন্ধীদের মানসিক বিকাশের জন্য কোন প্রতিষ্ঠান গড়ে উঠেনি। আমার সামর্থ্য না থাকায় প্রতিবন্ধী সন্তানটিকে দূরে কোথাও ভর্তি করতে পারেনি। একই কারণে আমার মতই আরো অনেকের প্রতিবন্ধী সন্তান উপযুক্ত শিক্ষা ও পরিচর্চা থেকে বঞ্চিত হচ্ছে। এসব বিবেচনায় একজন নারী হয়েও সীমিত সামর্থ্য নিয়ে বুদ্ধি প্রতিবন্ধীদের মানসিক বিকাশ, উপযুক্ত চিকিৎসা ও পরিচর্চা দেওয়ার লক্ষ্যে ‘বুদ্ধি বিকাশ প্রতিবন্ধী স্কুল’ প্রতিষ্ঠা করি। বিগত ২০১৬ সালে টঙ্গীর দত্তপাড়ায় বনমালা আলাউদ্দিন রোডে হারুনের বাড়ি ভাড়া নিয়ে স্কুলের কার্যক্রম শুরু করি।
গত ১৩ আগস্ট গাজীপুর মহানগর যুবলীগ নেতা পলাশের নেতৃত্বে একদল সন্ত্রাসী স্কুলে আকষ্মিক হামলা চালায়। সন্ত্রাসীরা স্কুলের অবকাঠামো ভেঙ্গে গুড়িয়ে দেয় এবং যাবতীয় আসবাবপত্র লুটে নেয়। সাংবাদিকদের তিনি আরো বলেন, গত গাজীপুুর সিটি নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হওয়ায় তিনি প্রতিহিংসার শিকার হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ