Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বামীকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন হাসিনুরের স্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:৩৮ এএম

সাবেক সেনা কর্মকর্তা স্বামীকে ফেরত পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন হাসিনুর রহমানের স্ত্রী শামীমা আক্তার। গতকাল রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ হস্তক্ষেপ কামনা করেন। গত ৮ আগস্ট রাতে মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে ডিবি পুলিশ পরিচয়ে হাসিনুরকে তুলে নিয়ে যায় বলে তার স্ত্রী অভিযোগ করেন। ঘটনার পর গতকাল পর্যন্ত ১০ দিন অতিক্রান্ত হলেও তার কোন খোঁজ পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে শামীমা বলেন, গত ৮ আগস্ট রাত ১০টা ২০ মিনিটের দিকে দুটি হাইএস মাইক্রোবাসে করে ডিবি পুলিশের পোশাক পরিহিত প্রায় ১৪/১৫ জন লোক হাসিনুরকে তুলে নিয়ে যায়। এরপর থেকে আমরা তার কোনও খোঁজ পাচ্ছি না। গত ৯ দিন ধরে তিনি নিখোঁজ রয়েছেন। তাকে কেন তুলে নিয়ে গেছে তা এখনও জানি না। তিনি স্বামীকে ফেরত পেতে সাংবাদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।
তিনি বলেন, ‘আমার স্বামী সত্যিকারের দেশপ্রেমিক। তিনি নিষ্ঠা ও সততার সঙ্গে দেশের জন্য কাজ করেছেন। তার এই নিষ্ঠার জন্য তিনি বাংলাদেশ রাইফেলস পদক বীর প্রতীক বিপিএম পদকও পেয়েছেন। তার কোনও শত্রæ ছিল না।’
প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়ে শামীমা আখতার বলেন, ‘আমার স্বামীকে খুঁজে বের করে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিন। আমি জানি স্বজন হারানোর বেদনা, মাননীয় প্রধানমন্ত্রীর মতো কেউ বুঝবে না। তাই আমার স্বামীকে খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’
কারা তুলে নিয়ে গেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কারা কেন তাকে তুলে নিয়ে গেছে সেটি আমরা জানি না। তবে প্রত্যক্ষদর্শীরা বলেছেন, যারা তাকে তুলে নিয়ে গেছে তারা সাদা পোশাক পরা ছিলেন। তুলে নেওয়ার পরদিন ৯ আগস্ট পল্লবী থানায় আমি একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছি। কিন্তু এখনও তার কোনও হদিস পাইনি। সংবাদ সম্মেলনে হাসিনুরের স্বজনরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, হাসিনুর রহমান সেনাবাহিনীতে চাকরিরকালে রাষ্ট্রদ্রোহিতার মামলায় দন্ডিত হয়ে পাঁচ বছর জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন। চাকরিকালে তিনি র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক ছাড়াও বিজিবিতে বেশ কিছুদিন দায়িত্ব পালন করেন।
##



 

Show all comments
  • সাদ্দাম ২০ আগস্ট, ২০১৮, ৪:৩০ এএম says : 0
    কর্ণেল হাসিনুর স্যার অসাধারণ ভালো মানুষ ছিলেন। স্যারের অধিনায়কত্বে আমি চাকুরী করছি। আল্লাহ তুমি স্যারকে হেফাজতে রাখ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ