Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

খালেদা জিয়ার নেতৃত্বেই সরকার গঠন হবে আলোচনা সভায় ড. মঈন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দেশের মানুষের হারানো ভোটাধিকার ফিরিয়ে দিয়েই বিএনপি নির্বাচনে যাবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে খালেদা জিয়াকে মুক্ত করে বিএনপি নির্বাচনে যাবে এবং তাঁর নেতৃত্বেই সরকার গঠন করবেন। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচন: সংকট ও উত্তরণের একমাত্র উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। 
মঈন খান বলেন, ‘আমরা ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছি না। দেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেয়ার জন্য আন্দোলন করছি। জিয়াউর রহমানের আদর্শের রাজনীতি করছি।’ তিনি বলেন, ‘ইতিহাস বলে পৃথিবীর কোনো স্বৈরাচার স্বেচ্ছায় বিদায় নেয়নি। রক্তপাতের মধ্যদিয়েই বিদায় নিয়েছে। ইতিহাস থেকে শিক্ষা নিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব।’ খালেদা জিয়াকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘তাকে (খালেদা জিয়া) মুক্তি দিয়ে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। নিরপেক্ষ নির্বাচন করতে সরকারের বাধা কোথায়? ২০১৪ সালে একতরফা নির্বাচন করে সরকার কি সংকটের সমাধান করতে পেরেছে? পারেনি। আজও যদি তারা আবার একতরফা নির্বাচন করতে চায়, এই সংকটের কোনো সমাধান হবে না।’ তিনি বলেন, ‘সরকার রাজনীতির দাবা খেলায় আটকে গেছে। তারা সামনেও যেতে পারছে না, পেছনেও না।’ মঈন খান আরো বলেন, ‘একদলীয় নির্বাচন এই দেশের রাজনৈতিক সমস্যার কোনো সমাধান নয়। এটা বিএনপি কিংবা দেশের মানুষ বুঝলে হবে না। আগে সরকারকে বুঝতে হবে। মানুষকে সংবিধানের দোহাই দিয়ে কখনো দাসত্ব করানো যাবে না।’ 
আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমতুল্লাহ, সাবিরা নাজমুল, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • ১৮ আগস্ট, ২০১৮, ২:৪১ এএম says : 0
    B.N.P. akta Atim dol. Khaleda Zia jail a dol atim
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. মঈন খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ