Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০৫ পিএম

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান। প্রেসিডেন্ট ভবনে সকাল পাকিস্তান সময় শনিবার সকাল ১০ টা ১০ মিনিটে শুরু হয়। তাকে শপথ করান দেশটির প্রেসিডেন্ট মামনুন হুসাইন। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এখবর জানিয়েছে।
পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল)-এর প্রার্থী শেহবাজ শরিফকে বড় ব্যবধানে পরাজিত একদিন আগে শুক্রবার প্রধানমন্ত্রী নির্বাচিত হন ইমরান খান।
এর আগে সেখানে উপস্থিত হন ইমরান খান। শপথ অনুষ্ঠান শুরু হয় দেশটির জাতীয় সংগীতের মধ্য দিয়ে। এরপর পবিত্র কোরান তেলাওয়াত করা হয়। পরে শুরু আনুষ্ঠানিক শপথ বাক্য পাঠ করানো। এরপর শপথের বিভিন্ন নথিতে ইমরান স্বাক্ষর করেন।
এসময় উপস্থিত ছিলেন পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জুবায়ের মাহমুদ হায়াত, চিফ এয়ার মার্শাল মুজাহিদ আনওয়ার খান।
শপথ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে রয়েছেন ইমরানের স্ত্রী বুশরা বিবি, সাবেক ভারতীয় ক্রিকেটার নভোজিত সিং সিধু, পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের মধ্যে আছেন ওয়াসিম আকরাম, রমিজ রাজা, অভিনেতা জাভেদ শেখ, পাঞ্জাবের ভাবি গভর্নর চৌধুরী সারওয়ার, পাঞ্জাব পরিষদের স্পিকার পারভেজ এলাহি, তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী নাসির-উল-মুল্ক ও পিটিআই নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ