Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ৫:০৪ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। শনিবার বেলা ১২ টায় কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
ঈশ্বরগঞ্জ কলেজের শিক্ষার্থীদের প্রায় ১৮ কিলোমিটার দূরে আঠারবাড়ি কলেজে কেন্দ্রে এইচএসসি পরীক্ষা দিতে হয়। ওই কলেজের শিক্ষকদের বিরুদ্ধে বৈরি আচরণ সহ নানা অভিযোগ এনে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবি তুলে শনিবার বেলা ১২টায় বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এছাড়াও কলেজ সরকারি করণের বিরুদ্ধে আঠারবাড়ি কলেজের দায়ের করা রীট প্রত্যাহার ও কেন্দ্র পরিবর্তনের দাবিতে গত ১১ আগস্ট থেকে টানা অন্দোলনে নেমেছে শিক্ষক-শিক্ষার্থীরা। গত ১২ আগস্ট ছাত্র-শিক্ষকের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে অবস্থান নেন। ওই দিন কলেজের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়। অন্য স্মারকলিপিটি দেওয়া হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে। ঈশ্বরগঞ্জ কলেজের উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্র আঠারবাড়ি কলেজে হওয়ায় শিক্ষকদের বৈরি আচরণসহ বেশ কিছু অভিযোগ এনে কেন্দ্র পরিবর্তনের দাবি জানানো হয়। পরীক্ষা কেন্দ্র পরিবর্তন ও কলেজ সরকারি করণের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। পরে কলেজ গেইটে সমাবেশে একই দাবিতে রোববার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ করার কর্মসূচি ঘোষণা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন বলেন, আলোচনায় বসে রীট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিটি জটিল। সেটি বিবেচনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ