Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোবাইল কলরেট কমানোর দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ৫:২১ পিএম

মোবাইল কলরেট কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে কলরেট বাড়ানোর প্রতিবাদে সংগঠনের সদস্যরা মানববন্ধন করেন।

সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ বলেন, ‘টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন গ্রাহকদের স্বার্থ বিবেচনায় নেয়নি। তারা অপারেটরদের স্বার্থে ভয়েস কলের ফ্লোর রেটের কলরেট ২৫ পয়সা থেকে ৪৫ পয়সা করেছে। এ সিদ্ধান্ত বাস্তবায়নের আগে তাদের গ্রাহকদের মতামত নেয়া উচিৎ ছিল।’

তিনি বলেন, ‘সঠিক সেবা না পেয়েই বর্তমানে গ্রাহকেরা তুলনামূলক বেশি পয়সা দিয়ে আসছেন। এই সিদ্ধান্ত বাস্তবায়নে ব্যয় আরো বাড়বে। এই সিদ্ধান্ত অগণতান্ত্রিক ও অনৈতিক সিদ্ধান্ত।’

মহিউদ্দীন আহমেদ জানান, বর্তমান রেটে অপারেটর+আইসিএক্স+ আইজডব্লিউ+এনটিটিএন’র ভ্যাট যোগ করলে কলরেট দাঁড়াবে প্রায় ৫২ পয়সা, যা আগের অফনেটের ফ্লোররেটের সমান।

রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘শুধুমাত্র অপারেটরদের আবেদনের পরিপ্রেক্ষিতে লোকচক্ষুর অন্তরালে এই মূল্যবৃদ্ধি মেনে নেয়া যায় না।’

তিনি আরো বলেন, দ্রুত মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে জনগণের কাছ থেকে নেয়া অতিরিক্ত অর্থ জনগণকে ফেরত দেয়ার করার দাবি জানাচ্ছি।

মানববন্ধনে সিপিবির সম্পাদকমণ্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, সাবেক সংসদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের চেয়ারম্যান কাজী ছাবের আহমেদ ছাব্বীর, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন-অর রশিদ খান, নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন, সমাজাতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম প্রমুখ অংশ নেন।



 

Show all comments
  • আমিন ১৮ আগস্ট, ২০১৮, ৯:২০ পিএম says : 0
    বিটিআরসি মোবাইল ফোন কোম্পানির সার্থে এই নতুন কল রেট, জনগনের জন্য নয়।
    Total Reply(0) Reply
  • ১৯ আগস্ট, ২০১৮, ১০:০৯ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন এটা কোন ভাবে মেনে নিতে পরছি না যে ২৫ পয়সার কলরেট ৪৫ পয়সা হয়েছে।এতে আমাদের মত গ্রাহক গণ সেবা পাওয়া তো দূরের কথা।অনেক ক্ষতির সম্মুখিন হচ্ছে।এতে গ্রহকদের সেবা প্রদানের নামে প্রতরনা করা হচ্ছে।
    Total Reply(1) Reply
    • Hridoy Hasan ২০ আগস্ট, ২০১৮, ৩:৪৮ পিএম says : 4
      thik bolse vai.....ami ak mot
  • Hridoy Hasan ২০ আগস্ট, ২০১৮, ৩:৪৬ পিএম says : 0
    আগের রেট টাই ভালো ছিলো,,,, এখন 23 টাকাতে 75 মিনিট সিল (Airtel) 3দিনের জন্য,, সাথে ছিলো 26 এম বি আর 80 এসএমএস,,,, আর এখন 40মিনিট দেই,,,, এতে দেশ উন্নত হইতেছে?
    Total Reply(0) Reply
  • ২০ আগস্ট, ২০১৮, ৪:২৯ পিএম says : 0
    বিটিআরসি মোবাইল ফোন কোম্পানির সার্থে এই নতুন কল রেট, জনগনের জন্য নয়।
    Total Reply(0) Reply
  • Sumon ২০ আগস্ট, ২০১৮, ৪:৩০ পিএম says : 0
    বিটিআরসি মোবাইল ফোন কোম্পানির সার্থে এই নতুন কল রেট, জনগনের জন্য নয়।
    Total Reply(0) Reply
  • নান্টু দাস ২০ আগস্ট, ২০১৮, ১১:২২ পিএম says : 0
    এই কল‌রে‌টে জনগন তো হা‌পি‌য়ে পর‌বে ।এর নাম ডি‌জিটাল বাংলদেশ
    Total Reply(0) Reply
  • Tilak ২১ আগস্ট, ২০১৮, ১:০৩ এএম says : 0
    এখন যেরকম টাকা কাটে এতে সন্তুষ্ট নই।আগে ২৪ টাকায় ৭৫ মিনিট কথা বলা যেত আর এখন সেই ৭৫ মিনিটের দাম ৪৩ টাকা। দেশ থেকে নাকি আবার স্যাটেলাইট উত্তোলন করছে এই কী তার সুফল???নাকি স্যাটেলাইট এর খরচ এইভাবে উঠাবে???
    Total Reply(0) Reply
  • Abu sayed ২১ আগস্ট, ২০১৮, ১:৩১ পিএম says : 0
    আমিও কলরেট কমানোর বেপারে এক মত, সব খানে কলরেট কমানো হচ্ছে আর আমাদের বারানো হচ্ছে
    Total Reply(0) Reply
  • Sagor ১৮ জানুয়ারি, ২০১৯, ১১:৪২ পিএম says : 0
    মোবাইল ফোন এখন যোগাযোগের মূল মাধ্যম! এতো কলরেট হলে আমারা ঠিকমতো সবার সাথে যোগাযোগ করতে পারছিনা,,,এই জন্য কলরেট কমানোর জন্য অনুরোধ করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল কলরেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ