Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

বিএনপির দিকে তাকিয়ে এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বিএনপির দিকে তাকিয়ে রয়েছেন সাবেক প্রেসিসেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত বলেছেন, বিএনপির অবস্থা ভালো নেই। বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ নিলে জোটগতভাবে; আর না নিলে এককভাবে নির্বাচন করবো। নির্বাচনে আমার দল অংশ নেবে। বিএনপি আসবে কি আসবে না, তারাই ভালো জানে। এ ব্যাপারে আমি কিছু বলতে চাই না। তাদের আসা না আসার ওপর আমাদের ভোট করার সিদ্ধান্ত নির্ভর করছে। তবে রংপুরের ২৩টি আসনই আমরা চাই। গতকাল রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এ সব কথা বলেন। তিনি জানান, এবারও তিনি রংপুর-৩ আসন থেকে নির্বাচন করবেন।
এরশাদ বলেন, বিএনপি যদি নির্বাচন বর্জন করে তাহলে জাতীয় পার্টি এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে। আর যদি নির্বাচনে অংশ নেয় তা না হলে আওয়ামী লীগের সঙ্গে জোট করেই ভোট করবো। বৃহত্তর রংপুরের ২২টি আসনের মধ্যে শুধু পীরগঞ্জ ছেড়ে দিয়েছিলাম। এবারও আশা করি এই ২১টি আসনে আমরা জয়ী হবো। যেহেতু এর আগে নির্বাচন ছাড়াই তারা (আওয়ামী লীগ) সবকটি আসন দখল করে নিয়েছিল। কিন্তু এবার নির্বাচন হবে। রংপুরের মানুষ আমাদের ভোট দেবে। এটা নিশ্চিত।
এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে কোনো আন্দোলন দানা বাঁধতে পারবে না। এখন আন্দোলন নির্ভর করবে সরকারের ওপর। রাজনৈতিক শক্তির কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপির অবস্থা ছিন্নভিন্ন। বাংলাদেশ শক্তিশালী রাজনৈতিক প্লাটফর্ম ছিল ৩টি। আওয়ামী লীগ, জাতীয় পার্টি এবং বিএনপি। কিন্তু বিএনপির অবস্থা এখন খুব ভালো নেই। সেহেতু এখন দুটি প্লাটফর্ম আছে। একটা হলো আওয়ামী লীগ। দ্বিতীয়টা হলো জাতীয় পার্টি। বিএনপির ছিন্নভিন্ন অবস্থা।
এরশাদ রংপুরের কুকরুল উচ্চ বিদ্যালয়, সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়, দর্শনা বাছিরন্নেছা স্কুল অ্যান্ড কলেজ, সদ্যপুষ্করনী ইউনিয়নের মজিদা খাতুর ডিগ্রি কলেজ, মমিনপুর উচ্চ বিদ্যালয়, চন্দনপাট ইউনিয়নের শ্যামপুর ডিগ্রি কলেজ, হরিদেবপুর ইউনিয়নের হরিদেবপুর উচ্চ বিদ্যালয়, খলেয়া ইউনিয়নের গঞ্জিপুর উচ্চ বিদ্যালয় গণসংযোগ অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং লাঙলে ভোট দেয়ার আহŸান জানান। জাতীয় পার্টির কো চেয়ারম্যান জিএম কাদের, ভাইস চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহাসচিব এবিএম রুহুম আমীন হওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলু প্রমূখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ