Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

কোরবানীর পশুর বর্জ্য দ্রুত অপসারণ বিষয়ে সভা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর পশু জবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সচিবদের এক মতবিনিময় সভা গতকাল সকালে নগর ভবন এ্যানেক্স সভা কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোমিন।
সভায় ঈদুল আযহায় মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাসিকের কাউন্সিলর কর্মকর্তা কর্মচারী সকলকে এই বিষয়ে আন্তরিকভাবে দায়িত্ব পালনের বিষয়ে আলোচনা করা হয়। মধ্য রাতের মধ্যেই সকল বর্জ্য অপসারণ করে পরের দিন যেন পরিচ্ছন্ন পরিবেশ বজায় থাকে সেজন্য এ কাজে নিয়োজিত সকলকে নিজ নিজ অবস্থানে থেকে আরও বেশি দায়িত্বশীল হবার পরামর্শ প্রদান করা হয়। ওয়ার্ড পর্যায়ে সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত স্থানে পশু কোরবানী নিশ্চিতকরণ, পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ বান্ধব নগরী গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশন কোরবানীর বর্জ্য দ্রুততম সময়ে অপসারণের জন্য ওয়ার্ড সচিবদের নির্দেশনা প্রদান করা হয়। এ কার্যক্রমকে আরও গতিশীল রাখতে সার্বক্ষণিক মনিটরিং এর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
ঈদুল আযহার দিন বিকাল ৪ টা হতে সিটি কর্পোরেশন কন্ট্রোল রুমের সাহায্যে বর্জ্য অপসারণ কার্যক্রম নিয়ন্ত্রণ করা হবে। সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মো: রেজাউল করিম, প্রধান প্রকৌশলী মো: আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, পরিচ্ছন্ন পরিদর্শকসহ বিভিন্ন ওয়ার্ডের সচিববৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন