Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সপ্তাহজুড়ে ব্লকে লেনদেন বেড়েছে সাড়ে ৩৯ কোটি টাকা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে (১২-১৬ আগস্ট) ১৮ কোম্পানি বøক মার্কেটে লেনদেনে অংশ নেয়। এ সময়ে কোম্পানিগুলোর মোট ১৬৬ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৩৯ কোটি ৫৩ লাখ টাকা বেশি। আগের সপ্তাহে বøক মার্কেটে লেনদেন হয়েছিল ১২৭ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার।
বøকে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- সোশ্যাল ইসলামী ব্যাংক, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, প্যারামাউন্ট টেক্সটাইল, স্কয়ার ফার্মা, লিগাসি ফুটওয়্যার, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, গ্রামীণ ফোন, সালভো কেমিক্যাল, বিএটিবিসি, বার্জার পেইন্ট, ড্রাগন সোয়েটার, বিডি অটোকারস, বঙ্গজ লিমিটেড, যমুনা ব্যাংক, ব্যাংক এশিয়া, এডভেন্ট ফার্মা এবং রূপালী লাইফ ইন্স্যুরেন্স। গত সপ্তাহে বøকে সবচেয়ে বেশি টাকার শেয়ার লেনদেন হয়েছে সোশ্যাল ইসলামী ব্যাংকের। ব্যাংকটির ৬৮ কোটি ১৯ লাখ টাকায় শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন হওয়া শেয়ার সংখ্যা তিন কোটি ৪২ লাখ ১৪ হাজার ৭৬৩টি। দ্বিতীয় স্থানে থাকা ন্যাশনাল লাইফের শেয়ার লেনদেন হয়েছে ৫০ কোটি ৪৬ লাখ টাকার। আর ২৩ কোটি ১৫ লাখ টাকায় শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।
এছাড়া প্যারামাউন্ট টেক্সটাইলের ৮ কোটি ৫৭ লাখ টাকার, স্কয়ার ফার্মার ৫ কোটি ৩৬ লাখ টাকার, লিগ্যাসি ফুটওয়্যারের ৩ কোটি ৯ লাখ টাকার, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ২ কোটি ২৭ লাখ টাকার, সালভো কেমিক্যালের ১ কোটি ৩৩ লাখ টাকার, গ্রামীণ ফোনের ১ কোটি ৭ লাখ টাকার, বিএটিবিসির ৮২ লাখ টাকার, বার্জারের ৫৯ লাখ টাকার, ড্রাগন সোয়েটারের ৫৫ লাখ টাকার, বঙ্গজের ৫২ লাখ টাকার, বিডি অটোকারসের ৪২ লাখ টাকার, এডভেন্ট ফার্মার ২০ লাখ টাকার, যমুনা ব্যাংকের ১৪ লাখ টাকার, ব্যাংক এশিয়ার ৫ লাখ টাকার এবং রূপালী লাইফের ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সপ্তাহ

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ