Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কাউন্টিতে বিশ্বকাপের প্রস্তুতি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ক্রিকেটীয় অবকাঠামো কিংবা ব্যবস্থাপনার দিক দিয়ে উপরের সারিতেই রয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দেশগুলো। অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ড ও ইংল্যান্ডের ইংলিশ কাউন্টি ক্রিকেট সারা বিশ্বের ঘরোয়ার ক্রিকেটের জন্য উৎকৃষ্ট উদাহরণ। এখানে খেলার মাধ্যমে নিজেদের খেলার মান উন্নয়নের সুযোগ হাতছাড়া করতে চায় না কেউই।
এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ান শেফিল্ডে খেলার সুযোগ পায়নি বাংলাদেশ দলের কেউ। তবে কাউন্টি ক্লাবে খেলেছেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। উস্টারশায়ারের হয়ে সাকিব পূর্ণাঙ্গ মৌসুম খেললেও তামিম ও মুস্তাফিজ খেলেছেন কেবল টি-টোয়েন্টি ক্রিকেটে।
কাউন্টি ক্রিকেট খেলে ফেরার পরে সাকিবের খেলার উন্নতি ছিল চোখে পড়ার মত, বেড়েছিল চাপ নেয়ার ক্ষমতাও। তাই এবার বিসিবি নিজেদের উদ্যোগে বেশ কিছু খেলোয়াড়কে কাউন্টি ক্রিকেটে পাঠানোর পরিকল্পনা করছে। সেক্ষেত্রে বিসিবি ও কাউন্টি ক্লাবগুলো মধ্যে সংযোগসেতুর কাজ করবেন বাংলাদেশ দলের নতুন কোচ স্টিভ রোডস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর