Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সেপ্টেম্বর থেকে লড়াই শুরু মানববন্দনে শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১:০১ এএম

আগামী ১ সেপ্টেম্বর থেকে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। তিনি বলেন, এখন আগস্ট মাস চলছে। এই আগস্ট মাসে দঁড়িয়ে বলছি। আগামী মাস সেপ্টেম্বর, বিএনপির প্রতিষ্ঠার মাস। বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, স্বাধীনতাকে ও জনগণের অধিকার রক্ষা করার জন্য। সেই সেপ্টেম্বর মাস সামনে। ১ সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে এবং সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দল রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে। গতকাল (শনিবার) বেলা সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
বেগম খালেদা জিয়াকে দ্রুত মুক্তির পরামর্শ দিয়ে সরকারকে শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে দ্রুত ছাড়েন অন্যত্থায় পাকিস্তানের সময় আপনার বাবা শেখ মুজিবকে যেভাবে কারাগার থেকে বের করা হয়েছিল আমরাও সেই অবস্থা সৃষ্টি করবো। সেই আন্দোলন আমরা মনে রেখেছি প্রয়োজন হলে বাংলাদেশে পুনরায় সে রকম আন্দোলন করা হবে এবং সে আন্দোলনেরর মধ্য দিয়ে আপনাকে ক্ষমতাচ্যুত করা হবে।
অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দিয়ে একেক সময় একেক কথা বলাচ্ছেন দাবি করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আপনি (প্রধানমন্ত্রী) আপনার দলের সাধারণ সম্পাদককে দিয়ে সকালে এক কথা, দুপুরে এক কথা, বিকেলে আরেক কথা বলতে বলছেন। আপনি বলেছেন ১/১১ আপনার আন্দোলনের ফসল আপনার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন তিনি নাকি আবারও ১/১১ ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন।
ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনার নাক তো খুব পরিষ্কার আপনি গন্ধ শুকতে থাকেন। আপনি (কাদের) কি গন্ধ পাচ্ছেন না অল্প কিছুদিনের মধ্যে বেগম খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাবেন? তিনি বাংলাদেশের শাসনব্যবস্থায় নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় এসে দেশের দায়িত্ব নেবেন এবং তারেক রহমান দেশে ফিরে আসবেন এসব আলামত দেখতে পাচ্ছেন না?
কাদেরের উদ্দেশ্যে ছাত্রদলের সাবেক এই সভাপতি আরও বলেন, আপনি সরকারি দলের এমন একজন সাধারণ সম্পাদক আপনার এলাকার প্রধান প্রতিদ্ব›দ্বী সাবেক প্রধানমন্ত্রী ব্যারিস্টার মওদুদকে ঘর থেকে বের হতে দিচ্ছেন না, দুদিন ধরে পুলিশ দিয়ে তার বাড়ির চারপাশে ঘিরে রেখেছেন বাহ ওবায়দুল কাদের। আগস্ট মাসেই আপনি যেসব দৃষ্টান্ত দেখাচ্ছেন আপনার সভানেত্রীর নির্দেশে? আয়োজক সংগঠনের সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, কৃষক দলের সহ-সভাপতি নাজিম উদ্দীন মাষ্টার, যুগ্ম-সাধারণ সম্পাদক জামাল উদ্দীন খান মিলন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ